বড় খবর


করোনা ভ্যাকসিন নিয়ে উদ্বেগ ভিত্তিহীন, সাফ জানাল কেন্দ্র

টিকাদান পরবর্তী সময়ে প্রতিকূল প্রভাব এবং গুরুতর সমস্যা নিয়ে উদ্বেগ ভিত্তিহীন। উভয় ভ্যাকসিনই নিরাপদ।

দেশের কোভিড -১৯ পরিস্থিতি নিয়ে সাংবাদিক সম্মেলনে কেন্দ্র সরকার মঙ্গলবার জানায়, এখন পর্যন্ত কোভিড-১৯-এর বিরুদ্ধে টিকা দেওয়া লোকদের মধ্যে প্রতিক্রিয়া সেরকম হচ্ছে না। ভ্যাকসিন দেওয়ার পরে ০.০৮ শতাংশ প্রতিকূল ঘটনা ঘটেছে। আর এদের মধ্যে ০.০০২ শতাংশ মানুষকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

সংবাদ সম্মেলনে এনআইটিআই-এর সদস্য (স্বাস্থ্য) ভি কে পল বলেন, টিকাদান পরবর্তী সময়ে প্রতিকূল প্রভাব এবং গুরুতর সমস্যা নিয়ে উদ্বেগ ভিত্তিহীন। উভয় ভ্যাকসিনই নিরাপদ। ইউনিয়নের স্বাস্থ্য সচিব রাজেশ ভূষণ বলেছেন, ভারত কোভিড -১৯ টিকা দেওয়ার জন্য প্রথম দিনের সবচেয়ে বেশি টিকা দেওয়ার রেকর্ড করেছে।

এখনও অবধি ভারতে ৪,৫৪,০৪৯ জনকে টিকা দেওয়া হয়েছে। মঙ্গলবার স্বাস্থ্য মন্ত্রক জানায়, দেশে ভ্যাকসিন নেওয়ার পর ৫৮০টি মারাত্মক ঘটনা ঘটেছে। মোরাদাবাদের ৫২ বছর বয়সি এবং কর্ণাটকের একজন ৪২ বছর বয়সী- দু’জন ব্যক্তি হার্ট অ্যাটাকের কারণে মারা গিয়েছেন বলে জানা গেছে। এইসকল মৃত্যুর সঙ্গে এখনও পর্যন্ত ভ্যাকসিনগুলি যুক্ত হয়নি।

দেশজুড়ে ভ্যাকসিন বিতর্কের মাঝেই মঙ্গলবার আরও ৪৫ লক্ষ কোভ্যাকসিন (Covaxin) ডোজ কেনার ‘লেটার অফ কমফোর্ট’ দেওয়া হল ভারত বায়োটেককে। কেন্দ্রের তরফে এই নতুন বরাত দেওয়া হয়েছে, সূত্র মারফত এমনটাই খবর।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Web Title: Concerns about adverse effects post immunisation seem to be unfounded says govt

Next Story
অর্ণব গোস্বামী কী করেছে তা দেখা উচিত কেন্দ্রের, সরব মহারাষ্ট্রের স্বরাষ্ট্রমন্ত্রী
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com