scorecardresearch

বড় খবর

কর্নাটকে হিজাব বিতর্কের পিছনে আল কায়দা, জাওয়াহিরির ভিডিওর ভিত্তিতে দাবি তদন্তের

মান্ডার মেয়ে মুসকান। তাঁর প্রশংসায় আল কায়দা প্রধান কেন? লিখিত বা টুইট করে নয়। রীতিমতো ভিডিওবার্তায় এই প্রশংসা করেছেন আল কায়দা প্রধান।

Hegre

কর্নাটক হিজাব বিতর্কে পূর্ণাঙ্গ তদন্তের আবেদন জানালেন বিজেপি সাংসদ অনন্তকুমার হেগড়ে। মুখ্যমন্ত্রী বাসবরাজ বোম্মাইয়াকে তিনি এই আবেদন জানিয়েছেন। কর্নাটকে এই হিজাব বিতর্কের সূত্রপাত করেছিলেন মুসকান খান নামে এক কলেজ ছাত্রী। তাঁর অভিযোগ ছিল, কলেজে হিজাব পরে প্রবেশ করতে দেওয়া হয়নি। এর প্রতিবাদে উত্তাল হয়ে উঠেছিল গোটা কর্নাটক। বিভিন্ন কলেজে বিক্ষোভ দেখান পড়ুয়ারা। এর প্রতিবাদে দীর্ঘদিন কর্নাটকে শিক্ষাপ্রতিষ্ঠানগুলো বন্ধ ছিল। সম্প্রতি সেই মুসকান খানের প্রশংসা করেছে জঙ্গি সংগঠন আল-কায়দার প্রধান আয়মান অল-জাওয়াহিরি। এরপরই হিজাব বিতর্কে সরব হলেন কর্নাটকের বিজেপি সাংসদ অনন্তকুমার। তিনি হিজাব ইস্যুতে কর্নাটককে উত্তাল করে তোলার পিছনে ‘অদৃশ্য হাত’-এর আশঙ্কা করছেন। বিশেষ করে জাওয়াহিরির প্রশংসার পরই অনন্তকুমার হেগড়ের এই আশঙ্কা দৃঢ় হয়েছে। তার ভিত্তিতেই তিনি মুখ্যমন্ত্রী বাসবরাজ বোম্মাইয়ার কাছে ঘটনায় তদন্তের দাবি জানিয়েছেন।

মান্ডার মেয়ে মুসকান। তাঁর প্রশংসায় আল কায়দা প্রধান কেন? লিখিত বা টুইট করে নয়। রীতিমতো ভিডিওবার্তায় এই প্রশংসা করেছেন আল কায়দা প্রধান। আর, সেই কারণেই মুসকানের সঙ্গে আল কায়দার যোগ খুঁজে পেয়েছেন অনন্তকুমার হেগড়ে। তাঁর প্রশ্ন, তাহলে হিজাব ইস্যুতে কর্নাটককে উত্তপ্ত করে তোলার পিছনে কি আল কায়দার হাত? হেগড়ে শুধু সাংসদই নন। তিনি প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী। হেগড়ের দাবি, শুধু জাওয়াহিরিই নয়। আরও বিভিন্ন আন্তর্জাতিক জঙ্গি সংগঠন মুসকানের প্রশংসা করেছে। হেগড়ে জানিয়েছেন, কর্নাটক হাইকোর্ট ইতিমধ্যেই হিজাব বিতর্কের পিছনে অদৃশ্য হাত খুঁজে পেয়েছে। তাই বিষয়টিকে কোনওমতেই উপেক্ষা করা যাবে না। আর, জাওয়াহিরির বিষয়টি যখন প্রকাশ্যে চলেই এসেছে, তখন প্রশ্ন জাগতে বাধ্য, এর পিছনে কি নিষিদ্ধ সংগঠনগুলোর হাত আছে?

হেগড়ে জানিয়েছেন, মুখ্যমন্ত্রী বোম্মাই তাঁকে জানিয়েছেন, তিনি অবশ্যই বিষয়টি দেখবেন। হেগড়ের কাছে যে সব তথ্য আছে, সেগুলো মুখ্যমন্ত্রীর হাতে তিনি তুলে দেবেন। তার মধ্যে জাওয়াহিরির ভিডিও ক্লিপ-সহ অন্যান্য প্রমাণও রয়েছে।

Read story in English

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Conduct probe into possible links between muskan unseen hands behind hijab row