বড় খবর

প্রতিষ্ঠা দিবসে বিপত্তি, উত্তোলনের সময় পড়ে গেল কংগ্রেসের পতাকা, সোনিয়ার ভিডিও ভাইরাল

কংগ্রেসের সভানেত্রী সোনিয়া গান্ধি দলীয় পতাকা উত্তোলনের সময়ে এই বিপত্তি হয়। সেই ভিডিও ভাইরাল হয়ে গিয়েছে সোশ্যাল মিডিয়ায়।

Congress flag falls as Sonia Gandhi tries to unfurl it on party Foundation Day
সোনিয়া দড়ি ধরে টান দিতেই পতাকা খুলে তাঁর হাতে এসে পড়ে।

প্রতিষ্ঠা দিবসে বিরাট বিপত্তি। উত্তোলনের সময় পড়ে গেল দলের পতাকা। মঙ্গলবার ১৩৭তম প্রতিষ্ঠা দিবসে কংগ্রেসের সভানেত্রী সোনিয়া গান্ধি দলীয় পতাকা উত্তোলনের সময়ে এই বিপত্তি হয়। সেই ভিডিও ভাইরাল হয়ে গিয়েছে সোশ্যাল মিডিয়ায়।

এদিন দিল্লিতে সর্বভারতীয় কংগ্রেসের সদর দফতরে এদিন দলীয় পতাকা উত্তোলন করছিলেন সোনিয়া। সেইসময় পতাকা পড়ে যায়। তবে সাধারণ সম্পাদক কে সি বেণুগোপাল এবং কোষাধ্যক্ষ পবন বনসল পতাকা হাতে ধরে প্রদর্শন করেন। পরে দলের কর্মীরা স্তম্ভে চড়ে দলীয় পতাকা উত্তোলন করেন।

ভিডিওতে দেখা গিয়েছে, পতাকা উত্তোলনের সময় সোনিয়া দড়ি ধরে টান দিতেই পতাকা খুলে তাঁর হাতে এসে পড়ে।

কয়েক সেকেন্ড পর আরও এক দলীয় সদস্য পতাকা স্তম্ভের উপর তোলার চেষ্টা করেন। সেই চেষ্টাও ব্যর্থ হয়। পরে আরও কয়েকজন মিলে স্তম্ভে উঠে পতাকা উত্তোলন করার চেষ্টা করেন। শেষপর্যন্ত দলের কর্মীরা স্তম্ভ পাল্টে দেন এবং ফের পতাকা সঠিক ভাবে উত্তোলন করতে সক্ষম হন।

আরও পড়ুন ‘ধর্ম সংসদে’ হিংসাত্মক মন্তব্যের জেরে ভারতীয় কূটনীতিককে তলব পাক বিদেশ মন্ত্রকের

এদিন প্রতিষ্ঠা দিবস উপলক্ষে দলীয় নেতা-কর্মীদের বার্তা দেন সোনিয়া। টুইটারে ভিডিও বার্তায় তিনি দলীয় আদর্শ মেনে চলার উপদেশ দেন। বলেন, আজ আমরা ফের একবার দলের আদর্শ, মূল্যবোধ এবং নীতির প্রতি নিজেদের নিয়োজিত করছি। বিংশ শতাব্দীর যে সমস্ত মহান, আদর্শবান এবং নীতিপরায়ণ মানুষদের দেখানো পথে আমরা চলব।

এদিন প্রতিষ্ঠা দিবস অনুষ্ঠানে কংগ্রেস দফতরে উপস্থিত ছিলেন রাহুল গান্ধি, প্রিয়াঙ্কা গান্ধি বঢরা এবং মল্লিকার্জুন খাড়গের মতো নেতারা।

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Congress flag falls as sonia gandhi tries to unfurl it on party foundation day

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com