বড় খবর

বিদেশি দূতাবাসের আবেদনে অক্সিজেন সরবরাহ, যুব কংগ্রেসকে তীব্র কটাক্ষ বিদেশ মন্ত্রকের

দিল্লিতে ভয়াবহ করোনা পরিস্থিতিতে নিউজিল্যান্ড ও ফিলিপিন্সের দূতাবাসের অনুরোধে অক্সিজেন সিলিন্ডার সরবরাহ করেন যুব কংগ্রেসের কর্মীরা। শনিবার রাতে এই ঘটনায় পরের দিন রবিবার কংগ্রেসকে কটাক্ষ করল কেন্দ্র।

দিল্লিতে ভয়াবহ করোনা পরিস্থিতিতে নিউজিল্যান্ড ও ফিলিপিন্সের দূতাবাসের অনুরোধে অক্সিজেন সিলিন্ডার সরবরাহ করেন যুব কংগ্রেসের কর্মীরা।

বিদেশি দূতাবাসে অক্সিজেন সিলিন্ডার সরবরাহ নিয়ে সংঘাতে জড়াল কংগ্রেস-কেন্দ্র। দিল্লিতে ভয়াবহ করোনা পরিস্থিতিতে নিউজিল্যান্ড ও ফিলিপিন্সের দূতাবাসের অনুরোধে অক্সিজেন সিলিন্ডার সরবরাহ করেন যুব কংগ্রেসের কর্মীরা। শনিবার রাতে এই ঘটনায় পরের দিন রবিবার কংগ্রেসকে কটাক্ষ করল কেন্দ্র।

কেন্দ্রীয় বিদেশ মন্ত্রী এস জয়শঙ্করের দাবি, তিনি নিজে খোঁজ নিয়ে জেনেছেন, ফিলিপিন্সের দূতাবাসে কোনও করোনা পজিটিভ কেস নেই। সেখানে অক্সিজেনেরও প্রয়োজন নেই। সস্তার প্রচারের জন্য কংগ্রেস এমন কাজ করছে। যখন মানুষের সবচেয়ে বেশি প্রয়োজন সেখানে অক্সিজেন সিলিন্ডার বিলিয়ে দিচ্ছে কংগ্রেস কর্মীরা। তিনি কংগ্রেস নেতা জয়রাম রমেশকে আর্জি জানিয়েছেন, “বিদেশ মন্ত্রক কখনও ঘুমোতে যায় না। বিশ্ব জুড়ে আমাদের সবাই চেনে। বিদেশ মন্ত্রক মিথ্যা কথা বলে না। কে বলছে আমরা জানি।”

এই বক্তব্যের জেরে পাল্টা দিয়েছে যুব কংগ্রেস। বিদেশ মন্ত্রীর টুইটকে অত্যন্ত দুর্ভাগ্যজনক আখ্যা দিয়েছে তারা। তাঁদের দাবি, আমরা ডেলিভারি বয় নই, কিন্তু দূতাবাস থেকে আবেদন পেয়েই আমরা সাহায্য করি। আমরা কোনও রাজনীতি করতে চাই না। জানিয়েছেন যুব কংগ্রেস নেতা মনু দীক্ষিত। যুব কংগ্রেসের জাতীয় সভাপতি শ্রীনিবাস বি ভি টুইট করে জানান, “নিউজিল্যান্ড ও ফিলিপিন্সের দূতবাস থেকে টুইটারে আবেদন পেয়েই দলের কর্মীরা দ্রুত অক্সিজেন সিলিন্ডার পৌঁছে দেন। দূতাবাসে আশঙ্কজনক অবস্থায় ছিলেন কয়েক জন রোগী।”

এদিকে, অক্সিজেনের আবেদন জানিয়ে সেই টুইট মুছে দিয়েছে নিউজিল্যান্ড দূতাবাস। পরে একটি টুইট করে তারা জানান, “আমরা সবরকম ভাবেই অক্সিজেন সিলিন্ডার জোগাড় করার চেষ্টা করেছি। কিন্তু মনে হচ্ছে, সেই আবেদন নিয়ে ভুল বোঝাবুঝি হয়েছে। তার জন্য আমরা দুঃখিত।”

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Congress govt spar over foreign missions oxygen sos to iyc

Next Story
“ক্ষমতাশালীরা হুমকি দিচ্ছে, এখন দেশে ফিরতে পারব না”, ব্রিটিশ দৈনিককে বললেন সেরাম কর্তা
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com