বড় খবর

লখিমপুর যাওয়ার পথে আটক প্রিয়াঙ্কা, পুলিশের সঙ্গে বচসা কংগ্রেস নেত্রীর

উত্তরপ্রদেশের লখিমপুরের খেরিতে নিহত কৃষকদের পরিবারের সঙ্গে দেখা করতে যাচ্ছিলেন প্রিয়াঙ্কা গান্ধী।

Congress Leader Priyanka Gandhi detained on way to meet kin of those killed during stir
লখিমপুর যাওয়ার পথে আটক প্রিয়াঙ্কা গান্ধী

লখিমপুর যাওয়ার পথে আটক হলেন কংগ্রেস নেত্রী প্রিয়াঙ্কা গান্ধী। রবিবার রাতে কংগ্রেস নেত্রী প্রিয়াঙ্কা গান্ধী বঢরা লখিমপুরের উদ্দেশে রওনা দেন। উত্তরপ্রদেশ পুলিশ তাঁকে আটক করে। লখিমপুরের খেরিতে নিহত কৃষকদের পরিবারের সঙ্গে দেখা করতে যাচ্ছিলেন প্রিয়াঙ্কা।

রবিবার উত্তরপ্রদেশের লখিমপুরে কৃষকদের শান্তিপূর্ণ প্রতিবাদ আন্দোলন চলছিল। সেই সময়ে ওই রাস্তা দিয়েই যাচ্ছিল কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী অজয়​মিশ্রের কনভয়। ভিড় দেখেও দাঁড়ায়নি গাড়ি, এমনই অভিযোগ কৃষকদের। কেন্দ্রীয় মন্ত্রীর ছেলেই একটি গাড়ি চালাচ্ছিলেন বলেও দাবি কৃষকদের। গাড়ির চাকায় পিষ্ট হয়ে মৃত্যু হয় চার কৃষকের। এরপরেই উত্তাল হয়ে ওঠে গোটা এলাকা। দিনভর লখিমপুরে চলে প্রবল বিক্ষোভ।

সোমবারও দোষীদের কড়া শাস্তির দাবিতে বিক্ষোভ চালাচ্ছেন কৃষকরা। এদিকে, লখিমপুরের খেরিতে নিহত কৃষকদের পরিবারের সঙ্গে দেখা করতে যাওয়ার সময় বাধা কংগ্রেস নেত্রী প্রিয়াঙ্কা গান্ধী বঢরাকে। উত্তরপ্রদেশ পুলিশ তাঁকে আটক করে। পুলিশের হাতে আটক হওয়ার পর প্রিয়াঙ্কা বলেন, “কৃষকদের নিধন করতে রাজনীতির ব্যবহার এই সরকারের। আজকের ঘটনা এটাই দেখিয়ে দিল। এটা কৃষকদের দেশ, বিজেপির নয়।” এরপরেই উপস্থিত পুলিশ অফিসারদের প্রিয়াঙ্কার প্রশ্ন, “স্বজনহারা পরিবারগুলির সঙ্গে দেখা করতে যাচ্ছিলাম। কোনও অপরাধ করছি না। আমাদের বাধা দিচ্ছেন কেন? আপনাদের ওয়ারেন্ট থাকা উচিত।”

উল্লেখ্য, রবিবার উত্তরপ্রদেশের লখিমপুরের খেরি এলাকায় শান্তিপূর্ণ প্রতিবাদ আন্দোলন করছিলেন কৃষকরা। ঠিক সেই সময় ওই পথ দিয়ে যাচ্ছিল তিনটি গাড়ি। যার মধ্যে একটি গাড়ি কেন্দ্রীয় প্রতিমন্ত্রী অজয় মিশ্রের ছেলে চালাচ্ছিলেন বলে অভিযোগ কৃষকদের। কৃষকদের জমায়েতের উপর দিয়ে গাড়ি চালিয়ে দেওয়া হয় বলে অভিযোগ। তারই জেরে চার কৃষকের মৃত্যু হয়। এই ঘটনায় কেন্দ্রীয় মন্ত্রীর ছেলে-সহ বাকি অভিযুক্তদের অবিলম্বে গ্রেফতার করে কড়া শাস্তির দাবি তুলেছেন কৃষকরা। এমনকী এই ঘটনায় সুপ্রিম কোর্টের হস্তক্ষেপেরও দাবি জানিয়েছেন কৃষক নেতারা।

আরও পড়ুন- উত্তর প্রদেশে মন্ত্রীর ছেলের গাড়ি পিষল বিক্ষুব্ধ কৃষকদের! ট্যুইটে নিন্দা মুখ্যমন্ত্রী মমতার

ইতিমধ্যেই লখিমপুরের ঘটনা নিয়ে উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের বিরুদ্ধে সরব বিরোধীরা। মুখ্যমন্ত্রীর পদত্যাগ দাবি করেছে সমাজবাদী পার্টি-সহ বিরোধী দলগুলি। যদিও এই ঘটনায় অভিযুক্তদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়ার কথা জানিয়েছেন মুখ্যমন্ত্রী।

Read full story in English

ইন্ডিয়ানএক্সপ্রেসবাংলাএখন টেলিগ্রামে, পড়তেথাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Congress leader priyanka gandhi detained on way to meet kin of those killed during stir

Next Story
রাজ্যে কমল করোনার দৈনিক সংক্রমণ! নবান্নকে চিন্তায় রাখছে দক্ষিণবঙ্গCoronavirus india update
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com