বড় খবর

অবিলম্বে গ্রেপ্তার করা হোক অর্ণব গোস্বামীকে, FIR-এ দাবি কংগ্রেস নেতার 

বার্ক প্রধান পার্থ দাশগুপ্তের সঙ্গে অর্ণবের চ্যাট ফাঁস হওয়ার পর থেকেই বিজেপির বিরুদ্ধে পথে নামতে সংশ্লিষ্ট ইস্যুকে হাতিয়ার করে তুলেছে কংগ্রেস।

টিআরপি জালিয়াতি কাণ্ডে অর্ণব গোস্বামীর (Arnab Goswami) বিরুদ্ধে একের পর এক অভিযোগ এনেছে কংগ্রেস। এবার ফের একবার কেন্দ্রীয় শাসক দলের বিরোধী শিবিরের রোষানলে রিপাবলিক টিভির সম্পাদক। বুধবার সংশ্লিষ্ট টিভি চ্যানেলের এডিটর-ইন-চিফের বিরুদ্ধে লিখিত অভিযোগ দায়ের করলেন জনৈক কংগ্রেস নেতা। সংশ্লিষ্ট অভিযোগনামায় কং-নেতা অর্ণব গোস্বামীকে অবিলম্বে গ্রেপ্তারের দাবীও তুলেছেন।

অর্ণব গোস্বামীর বিরুদ্ধে আরও একটি এফআইআর দায়ের হয় বান্দ্রা পূর্বের নির্মল নগর থানায়। দিন দুয়েক আগেই অর্ণবের বিরুদ্ধে চাঞ্চল্যকর দাবি তুলেছিলেন কংগ্রেস সাংসদ রাহুল গান্ধী। তাঁর কথায়, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর মাধ্যমেই বালাকোট এয়ার স্ট্রাইকের খবর অর্ণব গোস্বামীর কাছে পৌঁছেছিল। যদিও এই দাবির স্বপক্ষে কোনও তথ্য তুলে ধরতে পারেননি রাহুল গান্ধী। এমনকী, এই বিষয়ে প্রধানমন্ত্রী দফতর সূত্রেও কোনও প্রতিক্রিয়া মেলেনি। তবে রাহুল গান্ধীর এমন বিস্ফোরক অভিযোগের সুরেই সুর মিলিয়ে অর্ণবের বিরুদ্ধে বুধবার কান্দিভালির সমতা নগর থানায় একটি লিখিত FIR দায়ের করলেন কং-নেতা শচীন সাওয়ান্ত।

অভিযোগ দায়েরের পর কংগ্রেস নেতা শচীন সাওয়ান্ত পরে একটি টুইট করেও ক্ষোভ উগরে দিয়েছেন। তাঁর কথায়, “ওএসএর ৫ ধারা লঙ্ঘনের জন্য কান্দিভালির সমতা নগর থানায় এসিপি মোহিত ও সিনিয় পিআই হেকের কাছে অর্ণব গোস্বামীর বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছি। অবিলম্বে তাঁকে গ্রেপ্তার করা হোক। কে বা কারা তাঁকে বালাকোট এয়ার স্ট্রাইকের তথ্য দিয়েছিলেন, তা জানাটা জরুরী।”

প্রসঙ্গত, বার্ক প্রধান পার্থ দাশগুপ্তের সঙ্গে অর্ণবের চ্যাট ফাঁস হওয়ার পর থেকেই বিজেপির বিরুদ্ধে পথে নামতে এই ইস্যুকে হাতিয়ার করে তুলেছে কংগ্রেস। দলের অভিযোগ, ফাঁস হওয়া হোয়াটসঅ্যাপ চ্যাট থেকেই পরিষ্কার যে, বালাকোট এয়ার স্ট্রাইকের ব্যাপারে আগে থেকেই জানতেন রিপাবলিক টিভির এডিটর ইন-চিফ। বালাকোট এয়ার স্ট্রাইক যে আসলে নির্বাচনের কথা মাথায় রেখেই করা হয়েছিল, সেটাও ওই চ্যাট থেকেই স্পষ্ট বলে দাবি তুলেছিলেন কংগ্রেস নেতা মণীশ তিওয়ারির (Manish Tiwari)। এমনকী, জাতীয় নিরাপত্তার সঙ্গে আপস করার অভিযোগও তিনি তুলেছেন অর্ণবের বিরুদ্ধে। এর আগে মণীশ সাফ জানিয়েছিলেন যে, “সংবাদমাধ্যমে প্রকাশিত খবর সত্যি হলে, ২০১৯ লোকসভা নির্বাচনের সঙ্গে সরাসরি যোগ ছিল বালাকোট এয়ার স্ট্রাইকের। কেন জাতীয় নিরাপত্তার সঙ্গে এভাবে আপস করা হল? ঘটনায় যৌথ সংসদীয় কমিটির তদন্ত প্রয়োজন।” কংগ্রেস একা নয়, তাঁদের জোটসঙ্গী শিব সেনাও অবশ্য এই প্রসঙ্গে তোপ দেগেছিল বিজেপির বিরুদ্ধে। হোয়াটসঅ্যাপের চ্যাট ফাঁস কাণ্ডে এবার যে আরও বিপাকে পড়লেন সাংবাদিক অর্ণব গোস্বামী, তা বলাই বাহুল্য।

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Congress leaders file police complaints against arnab goswami

Next Story
রাজনাথ-অজিত ডোভালের সঙ্গে কথা বাইডেন প্রশাসনের
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com