বড় খবর

টিকাকরণে মাইলস্টোন! কেন্দ্রের প্রশংসা থারুরের, উলটো পথে কংগ্রেস

Covid Vaccination in India: ১০০ কোটি টিকাকরণ ভারতীয়দের কাছে গর্বের বিষয়। সরকারের ব্যবস্থাপনা প্রশংসাযোগ্য।

শশী থারুর। ফাইল ছবি

Covid Vaccination in India: ১০০ কোটি টিকাকরণ ভারতীয়দের কাছে গর্বের বিষয়। সরকারের ব্যবস্থাপনা প্রশংসাযোগ্য। এভাবেই দেশব্যাপী ১০০ কোটি টিকাকরণের প্রশংসায় ট্যুইট করেন শশী থারুর। তিনি লেখেন, ‘করোনা মোকাবিলায় দীর্ঘ অব্যবস্থার পর সরকার নিজেকে শুধরে নিতে পেরেছে।‘ যদিও কংগ্রেস সাংসদের এই ট্যুইটের সমালোচনায় সরব দলের একটি অংশ।

কংগ্রেস মুখপাত্র পবন খেরা বলেন, ‘টিকাকরণ নিয়ে সরকারকে কুর্নিশ জানানো মানে সেই সব পরিবারকে অপমান করা। যারা সরকারি অব্যবস্থার কারণে করোনাকালে ক্ষতিগ্রস্ত। প্রশংসা কুড়নোর আগে প্রধানমন্ত্রী সেই সব পরিবারের কাছে ক্ষমা চান।‘

এদিকে, লক্ষ্মীবারে ইতিহাস সৃষ্টি করল ভারত। ছুঁল ১০০ কোটি টিকাকরণের লক্ষ্যমাত্রা। যার জেরে দেশজুড়ে খুশির জোয়ার। সেই জোয়ারে শামিল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও। টুইট করে উচ্ছ্বাস প্রকাশ করেন মোদী। প্রধানমন্ত্রী এই টিকাকরণের মাইলস্টোনকে ভারতীয় বিজ্ঞান, শিল্পোদ্যোগ এবং ১৩০ কোটি ভারতীয়র সম্মিলিত প্রচেষ্টার জয় হিসাবে আখ্যা দিয়েছেন।

এদিন মোদী লেখেন, “ভারত ইতিহাস রচনা করল। আমরা ভারতীয় বিজ্ঞান, শিল্পোদ্যোগ এবং ১৩০ কোটি ভারতীয়র সম্মিলিত প্রচেষ্টার জয়ের সাক্ষী রইলাম। ১০০ কোটি টিকাকরণ হওয়ার জন্য ভারতকে অভিনন্দন। আমাদের চিকিৎসক, নার্স এবং এই লক্ষ্যমাত্রা অর্জনের জন্য যাঁরা কাজ করেছেন তাঁদের কুর্নিশ।”এদিন তিনি দিল্লির রামমনোহর লোহিয়া হাসপাতালেও পরিদর্শনে যান। সেখানে টিকাগ্রহীতা এবং স্বাস্থ্যকর্মীদের সঙ্গে কথা বলেন মোদী। পরে দিনের আরেকটি অনুষ্ঠানে গিয়ে মোদী বলেন, “দেশ এখন ১০০ বছরের ইতিহাসে সবচেয়ে বড় অতিমারির সঙ্গে লড়াই করার জন্য ১০০ কোটি টিকার ডোজের সুরক্ষাকবচ পেয়ে গেছে। ২১ অক্টোবর, ২০২১ এই দিনটা ইতিহাসের পাতায় লেখা থাকবে। কারণ ভারত ১০০ কোটি টিকাকরণের রেকর্ড করেছে।”

আজই ১০০ কোটি টিকাকরণের লক্ষ্যমাত্রা ছুঁয়ে ফেলল দেশ। বুধবার পর্যন্ত দেশের ৯৯ কোটি ৭০ লক্ষ মানুষের টিকাকরণ হয়েছিল। আজ সকালে টিকাকরণ ১০০ কোটি ছাড়িয়ে গিয়েছে। কেন্দ্রের তথ্য অনুযয়ী, ইতিমধ্যেই দেশের ৭৪ শতাংশ প্রাপ্তবয়স্ক টিকার প্রথম ডোজ পেয়েছেন। ৩১ শতাংশ নাগরিক করোনা টিকার দুটি ডোজই পেয়ে গিয়েছেন।

করোনার সংক্রমণ এড়াতে দ্রুত গতিতে টিকাকরণের জন্য শুরু থেকেই সওয়াল করে চলেছেন বিশেষজ্ঞরা। কেন্দ্রীয় সরকারও টিকাকরণে আরও বেশি গতি আনতে তৎপরতা জারি রেখেছে। বুধবার পর্যন্ত দেশের ৯৯ কোটি ৭০ লক্ষ মানুষের টিকাকরণ হয়েছে। আজ সকালেই ১০০ কোটি টিকাকরণের লক্ষ্যমাত্রা ছুঁয়ে ফেলল ভারত। টিকাকরণে এই নতুন ইতিহাস তৈরির জন্য ডাক্তার, নার্স থেকে শুরু করে দেশবাসীকে অভিনন্দন জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Congress mp sashi tharoor hails modi government over its achievement upon vaccination milestone national

Next Story
হোমওয়ার্ক সম্পূর্ণ না করার ‘শাস্তি’! ছাত্রকে পিটিয়ে পিটিয়ে মেরে ফেলল শিক্ষক
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com