scorecardresearch

বড় খবর

হাসপাতালে ভর্তি সনিয়া, সুস্থতার কামনা মমতার, দেখভালের দায়িত্বে বাঙালি ডাক্তার

চিকিত্সকরা জানিয়েছেন, কংগ্রেস সভানেত্রীর অবস্থা বর্তমানে স্থিতিশীল। যদিও তাঁর নাক দিয়ে সামান্য রক্ত বের হয়েছে।

sonia

অসুস্থ কংগ্রেস সভানেত্রী সনিয়া গান্ধি। তাঁকে ভর্তি করা হয়েছে দিল্লির স্যর গঙ্গারাম হাসপাতালে। কোভিডজনিত কারণে তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়েছে বলেই কংগ্রেসের তরফে জানানো হয়েছে। প্রায় ১০ দিন আগে কংগ্রেস সভানেত্রীর করোনা ধরা পড়ে। কংগ্রেসের মুখপাত্র রণদীপ সুরজেওয়ালা জানিয়েছেন, সেই সময় সভানেত্রীর সামান্য জ্বর এসেছিল। সঙ্গে করোনার অন্যান্য উপসর্গও ধরা পড়ে। তার জেরে তিনি নিজেকে বিচ্ছিন্ন করেছিলেন। হাসপাতাল সূত্রে খবর, বর্তমানে সনিয়া গান্ধির অবস্থা স্থিতিশীল।

খবর পেয়ে দ্রুত আরোগ্য কামনা করেছেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। ইতিমধ্যেই বিজেপি বিরোধী জোট পোক্ত করতে দিন তিনেকের মধ্যে তৃণমূল সুপ্রিমোর দিল্লি যাওয়ার কথা। তার আগে সনিয়া গান্ধির অসুস্থতার খবরে যথারীতি তিনি উদ্বিগ্ন। কারণ, কংগ্রেস সভানেত্রীর সঙ্গে তৃণমূল সুপ্রিমোর সম্পর্ক বরাবরই ভাল। এই প্রসঙ্গে সোশ্যাল মিডিয়ায় মমতা বন্দ্যোপাধ্যায় টুইট করেছেন, ‘কংগ্রেস সভানেত্রী সনিয়া গান্ধি করোনার জন্য অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি বলে খবর পেলাম। আমরা সবাই তাঁর দ্রুত আরোগ্য এবং জনসমক্ষে ফিরে আসার প্রার্থনা জানাই। ভগবান তাঁকে আশীর্বাদ করুন।’

এই প্রসঙ্গে সুরজেওয়ালা টুইট করেছেন, ‘কোভিড সংক্রান্ত সমস্যার কারণে কংগ্রেস সভানেত্রী শ্রীমতি সনিয়া গান্ধিকে গঙ্গারাম হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাঁর অবস্থা বর্তমানে স্থিতিশীল। তিনি সর্বক্ষণ চিকিৎসকদের পর্যবেক্ষণের মধ্যে রয়েছেন। আমরা সমস্ত কংগ্রেস নেতা-কর্মী ও সমস্ত শুভাকাঙ্খীদের ধন্যবাদ জানাচ্ছি। কারণ, তাঁরা কংগ্রেস সভানেত্রীর শারীরিক পরিস্থিতি নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন। আর, শুভকামনা জানিয়েছেন।’

চিকিত্সকরা জানিয়েছেন, কংগ্রেস সভানেত্রীর অবস্থা বর্তমানে স্থিতিশীল। যদিও তাঁর নাক দিয়ে সামান্য রক্ত বের হয়েছে। কিন্তু, এরপরই তাঁকে পর্যবেক্ষণে রাখার জন্য হাসপাতালের পুরনো ব্লকের বিশেষ রুমে সরিয়ে নিয়ে যাওয়া হয়েছে। হাসপাতালে সনিয়া গান্ধির সঙ্গে রয়েছেন তাঁর মেয়ে প্রিয়াঙ্কা গান্ধি বঢরা। হাসপাতালে জরুরি পরীক্ষার পর মায়ের সঙ্গে দেখা করেছেন রাহুলও। কংগ্রেস কর্মীদের অভিযোগ, এই পরিস্থিতির মধ্যেও রাহুলকে তলব করেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। রাহুল তাঁদের মুখোমুখি হবেন বলেই দাবি করেছেন কংগ্রেসের নেতা-কর্মীরা। দিল্লির স্যর গঙ্গারাম হাসপাতালে বরাবরই কংগ্রেস সভানেত্রীর চিকিৎসার দায়িত্বে থাকেন চেস্ট ফিজিশিয়ান ডা. অরূপ বসু। এবারও তিনিই মূল দায়িত্বে।

আরও পড়ুন- রাঁচিতে গুলিতে হত দশম শ্রেণির পরীক্ষার্থী, তদন্তের মুখে পুলিশ

কংগ্রেস সভানেত্রীর হাঁপানি রয়েছে। অতীতে বারবার তিনি বুকে ব্যথাও অনুভব করেছেন। এর আগে ২০২০ সালের ফেব্রুয়ারিতে তাঁকে স্যার গঙ্গারাম হাসপাতালেই ভর্তি করা হয়েছিল। সেই সময় পাকস্থলিতে সংক্রমণের জন্য তাঁকে ভর্তি করা হয়েছিল হাসপাতালে। ফের ভর্তি করা হয়েছিল ২০২০ সালেরই জুলাইয়ে। তবে, সেটা রুটিন পরীক্ষার জন্য। তারপর এবার আবার ওই হাসপাতালে ভর্তি করা হল কংগ্রেস সভানেত্রীকে।

Read full story in English

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Congress president sonia gandhi admitted to ganga ram hospital