পদ্মে মোহভঙ্গ? হাত-রাজ্যে এবার ঢালাও বিনিয়োগ আদানি-আম্বানিদের

লক্ষ-কোটি টাকার বিনিয়োগের প্রতিশ্রুতি!

aipur news, Rajasthan, Rajasthan government, Rajasthan news, Rahul Gandhi, Ashok Gehlot, Indian Express, India news, current affairs, Indian Express News Service, Express News Service, Express News, Indian Express India News
কংগ্রেস শাসিত রাজস্থানে বিপুল বিনিয়োগের প্রতিশ্রুতি!

কংগ্রেস শাসিত রাজস্থানে বিপুল বিনিয়োগের প্রতিশ্রুতি! আদানি-আম্বানি গোষ্ঠী রাজস্থানে ১.৬৮ লক্ষ কোটি টাকা বিনিয়োগ করছে। ‘ইনভেস্ট রাজস্থান’ আউটরিচ প্রকল্পের অধীনে অশোক গেহলটের নেতৃত্বাধীন কংগ্রেস সরকারের এটাই সাম্প্রতিক কালের বৃহত্তম বিনিয়োগ। রাজ্যের ব্যুরো অফ ইনভেস্টমেন্ট প্রমোশনের ডেটা অনুসারে জানা গিয়েছে দুটি বড় সংস্থায় একসঙ্গে বিপুল পরিমাণ আর্থিক বিনিয়োগ করতে চলেছে কংগ্রেস শাসিত রাজস্থানে।

রিপোর্ট অনুসারে জানা গিয়েছে রিলায়েন্স নিউ এনার্জি সোলার লিমিটেড , আদানি গ্রিন এনার্জি লিমিটেড , আদানি ইনফ্রা লিমিটেড সহ একাধিক সংস্থার তরফে মিলেছে বিনিয়োগের প্রতিশ্রুতি। আদানি গ্রুপের তরফে ২০২১ সালের ডিসেম্বর থেকে ২০২২ মার্চের মধ্যেই মিলেছে বিপুল বিনিয়োগের প্রতিশ্রুতি।

রাজস্থান বিওআইপি দ্বারা তালিকাভুক্ত ৪,০১৬ টি প্রতিষ্ঠানের মধ্যে আরও রয়েছে জেএসডব্লিউ ফিউচার এনার্জি লিমিটেড, বেদান্ত গ্রুপের স্টারলাইট পাওয়ার টেকনোলজিস প্রাইভেট লিমিটেড, হিন্দুস্তান জিঙ্ক কেয়ার্ন, এছাড়াও বেদান্ত গ্রুপের এনার্জি ভেঞ্চার প্রাইভেট লিমিটেড, অ্যাক্সিস এনার্জি , ইডেন-রিনিউয়েবলস এবং টাটা পাওয়ার।

আরও পড়ুন: [ ‘দুপুরে যত কুৎসা, বিকেলে মোক্ষম জবাব পিসি-ভাইপোকে’, ২১ জুলাইয়ের পাল্টা BJP-রও]

বিপুল এই বিনিয়োগ টানতে চলতি বছর জানুয়ারিতেই ইনভেস্টমেন্ট রাজস্থান সামিটের আয়োজন করার পরিকল্পনা করা হয়। তবে কোভিডের কারণে সেই সামিট শেষ পর্যন্ত বাতিল হয়ে যায়। রাজ্যে বিনিয়োগ টানতে মুখ্যমন্ত্রী গেহলট গৌতম আদানি সহ একাধিক শিল্পপতির সঙ্গে আলোচনা করেন। তার আবেদনে সাড়া দিয়েই বিপুল এই বিনিয়োগ করতে চলেছে আদানি-আম্বানি গোষ্ঠী। এর ফলে রাজ্য জুড়ে বিপুল কর্মসংস্থানের সুযোগ বাড়বে বলেও আশা করা হচ্ছে।

জয়পুরে আগামী ৭-৮ অক্টোবর শীর্ষ সম্মেলন আয়োজন হতে চলেছে। ২০২১ ডিসেম্বরে, মূল্যবৃদ্ধির বিরুদ্ধে প্রতিবাদে জয়পুরে একটি প্রতিবাদ সভায় রাহুল গান্ধী আদানি-আম্বানি গোষ্ঠীকে একহাত নিয়ে বলেন, ক্ষুদ্র-কুটির শিল্প বিপন্ন হতে চলেছে, সারা দেশ জুড়েই আম্বানি-আদানি দাপট অব্যাহত। তার তার পরই কংগ্রেস শাসিত রাজস্থানে বিপুল বিনিয়োগের প্রতিশ্রুতি আদানি-আম্বানি গোষ্ঠীর।

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Congress ruled rajasthan gets biggest investment pledges from adani ambani rs 1 68 lakh crore

Next Story
হু হু করে ছড়াচ্ছে সংক্রমণ, সপ্তাহের প্রথম দিনেই দেশে করোনার বিরাট জাম্প!