বড় খবর

জমি বিবাদে আত্মঘাতী কংগ্রেস কর্মী! অডিও ক্লিপে ন্যায় চেয়ে সিধুকে বার্তা

Punjab Congress: প্রাথমিক তদন্তে জানা গিয়েছে বিষ খেয়েই আত্মঘাতী হয়েছেন তিনি। পুলিশ সূত্রে খবর, দাদার সঙ্গে থাকতেন অকৃতদার হ্যাপি।

Punjab Congress, Navjyot Sidhu, Worker Suicide
মৃত কর্মীর বাড়িতে সিধু। এক্সপ্রেস ফটো

Punjab Congress: সম্পত্তি বিবাদের জেরে মানসিক অবসাদে আত্মঘাতী লুধিয়ানার এক কংগ্রেস সমর্থক। তাঁর মৃত্যুর জন্য দুই জনকে দায়ী করে পাঞ্জাবের কংগ্রেসের প্রধান নভজ্যোত সিধুকে একটা অডিও বার্তা পাঠান মৃত দলজিত সিং হ্যাপি। সেই অডিও বার্তায় সিধু-সহ পাঞ্জাব কংগ্রেসের অন্য নেতাদের কাছে ন্যায় চেয়ে সোশাল মিডিয়ায় বার্তা পোস্ট করেন হ্যাপি। সেই ক্লিপকে হাতিয়ার করেই দুই জনকে গ্রেফতার করেছে লুধিয়ানা পুলিশ।

পরিবার সূত্রে খবর, বৃহস্পতিবার বাড়ি থেকে বেরিয়ে গিয়েছিলেন হ্যাপি। পরে সোশাল মিডিয়ায় একটা অডিও ক্লিপ পোস্ট করে তাঁর অবস্থার জন্য কয়েকজনকে দায়ী করে সিধুর থেকে ন্যায় দাবি করেন তিনি। নানা মাধ্যম ঘুরে সেই ক্লিপ হ্যাপির পরিবারের কাছে পৌঁছলে তাঁর খোঁজ শুরু হয়।

পুলিশ অচৈতন্য অবস্থায় তাঁর দেহ বুদেল গ্রাম থেকে উদ্ধার করে হাসপাতালে পৌঁছয়। কিন্তু চিকিৎসা শুরুর আগেই হ্যাপির মৃত্যু হয়।প্রাথমিক তদন্তে জানা গিয়েছে বিষ খেয়েই আত্মঘাতী হয়েছেন তিনি।  পুলিশ সূত্রে খবর, দাদার সঙ্গে থাকতেন অকৃতদার হ্যাপি। প্রিতম সিং নামে একজন দলজিতকে তিনমাসের জন্য একটি জমি ভাড়া দেয়। দলজিত সেই জমিতে নির্মাণ সামগ্রি জড়ো করতে উদ্যোগ নেয়।

কিন্তু পরে দলজিত দাবি করতে শুরু করে জমিটা তাঁর। সেই নিয়ে পুলিশে অভিযোগ দায়ের করেন প্রিতম। সেই নিয়ে তদন্ত এখনও চলছে। এরপরে আরও দুই গ্রামবাসী মহিন্দর সিং এবং বলজিন্দর সিং প্রিতমের পাশেই দাঁড়ায়। তাতেই আরও মানসিক অবসাদগ্রস্ত হয়ে পড়েন দলজিত। অডিও ক্লিপের সুত্র ধরে মহিন্দর এবং বলজিন্দরকে গ্রেফতার করেছে পুলিশ। পাঞ্জাবের মুখ্যমন্ত্রী ক্যাপ্টেন অমরিন্দর সিং এই ঘটনায় শোক প্রকাশ করেছেন। এবং সঠিক তদন্ত করে অভিযুক্তদের গ্রেফতারের নির্দেশ দিয়েছেন।  

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Congress worker died due to suicide leaving a voice message addressing sidhu national

Next Story
পেগাসাস–কাণ্ডে সিট চেয়ে জনস্বার্থ মামলা সুপ্রিম কোর্টে! আগামি সপ্তাহে শুনানি আদালতেSC raps Centre over Tribunals Reforms Act
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com