বড় খবর

দেশের কোভিড গ্রাফে উন্নতি, কমল দৈনিক সংক্রমণ-মৃত্য, অ্যাকটিভ রোগীর সংখ্যা ৫৪৪ দিনে সর্বনিম্ন

গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনায় সংক্রমিত হয়েছেন ৮ হাজার ৩০৯ জন। যা গত দিনের তুলনায় কম। মৃত্যুও কমেছে।

corona india daily case report 9 december 2021
প্রতীকী ছবি

তুঙ্গে করোনার নয়া স্ট্রেন ওমিক্রন আতঙ্ক। এর মাঝেও করোনার বিরুদ্ধে ভারতের লড়াই জারি। দেশে দৈনিক সংক্রমণ, মৃত্যুর হার নিম্নমুখী।

স্বাস্থ্যমন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনায় সংক্রমিত হয়েছেন ৮ হাজার ৩০৯ জন। যা গত দিনের তুলনায় কম। গতদিনে আক্রান্তের সংখ্যা ছিল ৮ হাজার ৭৭৪ জন। একদিনে সুস্থ হয়েছেন ৯ হাজার ৯০৫ জন। সুস্থতার হার এই মুহূর্তে ৯৮.৩৪ শতাংশ।

কমেছে দৈনির মৃত্যুর সংখ্যাও। গত ২৪ ঘন্টায় করোনায় প্রাণ গিয়েছে ২৩৬ জনের।

আশার আলো অ্যাকটিভ রোগীর সংখ্যা। বর্তমানে ভারতে ১ লক্ষ ৩ হাজার ৮৫৯ জন সক্রিয় রোগী রয়েছেন, যা গতদিনের তুলনায় ১ হাজার ৮৩২ কম। এই পরিসংখ্যান বিগত ৫৪৪ দিনের মধ্যে সর্বনিম্ন।

দেশে এখনও পর্যন্ত ১২২ কোটি ৪১ লক্ষ ৬৮ হাজার ৯২৯ জনের টিকাকরণ হয়ে গিয়েছে।

ওমিক্রন ভয়ে জেরবার অবস্থা। দক্ষিণ আফ্রিকা সহ ‘ঝুঁকিপূর্ণ’ কয়েকটি দেশ থেকে আগত পর্যটকদের জন্য বিমানবন্দরে করোনার নমুনা পরীক্ষার ব্যবস্থা হয়েছে। স্বাস্থ্যমন্ত্রকের জারি করা নয়া কোভিডবিধি অনুযায়ী, আরটিপিসিআর টেস্ট বাধ্যতামূলক বলে নির্দেশিকা জারি করেছে কেন্দ্র। বিদেশ থেকে আগতদের বাধ্যতামূলক কোয়ারেন্টিনে থাকতে হবে। কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দেওয়া হয়েছে। করতে হবে জেনোম সিকোয়েন্সিংও।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Corona daily report in india 29 november 2021

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com