বড় খবর

৬ এপ্রিলের পর করোনায় দেশে দৈনিক মৃত্যু ৫০০ নীচে, নিম্নমুখী সংক্রমণও

তৃতীয় ঢেউয়ের আতঙ্কের মাঝেও আশা জাগাচ্ছে দেশের করোনা গ্রাফ।

Corona India updates 19 july 2021 38164 new cases 499 death
নিম্নমুখী ভারতের দৈনিক সংক্রমণ ও মৃত্যু হার।

তৃতীয় ঢেউয়ের আতঙ্কের মাঝেও আশা জাগাচ্ছে দেশের করোনা গ্রাফ। নিম্নমুখী ভারতের দৈনিক সংক্রমণ ও মৃত্যু হার। স্বাস্থ্যমন্ত্রকের পরিসংখ্যান অনুসারে দেশে গত ২৪ ঘন্টায় করোনা আক্রান্ত হয়েছেন ৩৮ হাজার ১৬৪ জন। সুস্থতার হার ৩৮ হাজার ৬৬০ জন। করোনায় রবিবার প্রাণ হারিয়েছেন ৪৯৯ জন। ৬ এপ্রিলের পর এই প্রথম ৫০০-র নীচে নামল কোভিডে দৈনিক মৃত্যু।

বর্তমানে ভারতে মোট কোভিড সংমক্রমিতের সংখ্যা ৩ কোটি ১১ লক্ষ ৪৪ হাজার ২২৯ জন। এখনও পর্যন্ত সার্বিক করোনাজয়ীর সংখ্যা ৩ কোটি ৩ লক্ষ ৮ হাজার ৪৫৬। করোনায় মোট মৃত ৪ লক্ষ ১৪ হাজার ১০৮ জন। এই মুহূর্তে দেশে অ্যাকটিভ রোগী ৪ লক্ষ ২১ হাজার ৬৬৫।

এখনও পর্যন্ত টিকা পেয়েছেন ৪০ কোটি ৬৪ লক্ষ ৮১ হাজার ৪৯৩ দেশবাসী।

এদিকে চার মাস পর এই প্রথম দিল্লিতে কোভিডে এতজনেরও প্রাণহানির খবর নেই। রাজধানীতে পজিটিভিটির হার কমে হয়েছে ০.০৭ শতাংশ। কমেছে সংক্রমণও। গত ৩ মে দিল্লিতে একদিনে মারণ ভাইরাসে প্রাণ হারিয়েছিলেন ৪৪৮ জন। সংক্রমণ রুখতে উত্তরপ্রদেশের পর কানওয়াড় য়াত্রাও বাতিল করেছে কেজরিওয়াল প্রশাসন। ট

কিন্তু কেরালার পরিস্থিতি দেশের পক্ষে উদ্বেগজনক। বকরি ঈদ উপলক্ষে পিনারাই বিজয়ন সরকার রাজ্যে লকডাউন শিথিল করেছে। বাম সরকারের এই সিদ্ধান্তের বিরুদ্ধে সরব চিকিথসকদের সংগঠন ইন্ডিয়ান মেডিক্যাল অ্যাসোসিয়েশন। বিজয়ন সরকারের এই পদক্ষেপকে ওই চিকিৎসক সংগঠনের তরফে ‘জরুরি অবস্থার সময় অযৌক্তিক এবং অনুপযুক্ত’ বলে ব্যাখ্যা করা হয়েছে।

Read in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Corona india updates 19 july 2021 38164 new cases 499 death

Next Story
পেগাসাসের নজরে ভারতের ২ কেন্দ্রীয় মন্ত্রী, ৩ বিরোধী নেতা সহ একাধিক সাংবাদিক-ব্যবসায়ীPhones of 2 Ministers 3 Opp leaders among many targeted for spyware pegasus surveillance
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com