scorecardresearch

বড় খবর

আক্রান্তের হার কমলেও চিন্তা বাড়াচ্ছে দৈনিক সুস্থতার সংখ্যা

গত কয়েকদিন ধরেই দৈনিক আক্রান্ত ২০-২৫ হাজারের মধ্যে ঘোরাফেরা করছে। ব্যতিক্রম হয়নি শনিবারও।

britain new corona virus strain

গত কয়েকদিন ধরেই দৈনিক আক্রান্ত ২০-২৫ হাজারের মধ্যে ঘোরাফেরা করছে। ব্যতিক্রম হয়নি শনিবারও। তবে, এদিন খানিকটা উদ্বেগ বাড়িয়েছে দৈনিক করোনাজয়ীর সংখ্যা। এই সংখ্যাটা কমে দৈনিক আক্রান্তের প্রায় সমান হয়ে গিয়েছে। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্তের সংখ্যা যেখানে ২২ হাজার ২৭২ জন সেখানে দৈনিক সুস্থার হার ২২ হাজার ২৭৪ জন। অর্থাৎ আক্রান্তের সংখ্যা কমলেও সামান্য চিন্তা বাড়িয়েছে দৈনিক সুস্থতার হার।

দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১ কোটি ১ লক্ষ ৬৯ হাজার ১১৮ জন। স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, আপাতত মোট মৃতের সংখ্যা ১ লক্ষ ৪৭ হাজার ৩৪৩ জন। করোনায় দেশে মোট সুস্থতার হার প্রায় ৯৫.৭০ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় মৃত্যু হয়েছে ২৫১ জনের। মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে, ১লক্ষ ৪৭ হাজার ৩৪৭ জন। ভারতে মৃত্যু হার ১.৪৫ শতাংশ।

মাস দু’য়েক আগেও ভারতে দৈনিক করোনার নমুনা পরীক্ষার সংখ্যাটা ১৫-১৬ লক্ষের আশেপাশে ঘোরাফেরা করছিল। কিন্তু তারপর থেকে তা ধীরে ধীরে কমতে শুরু করেছে। কমতে কমতে গত ২৪ ঘণ্টায় তা এসে ঠেকেছে মাত্র সাড়ে ৮ লক্ষে। অর্থাৎ দু’মাসে নমুনা পরীক্ষার সংখ্যাটা দাঁড়িয়েছে প্রায় অর্ধেক। তবে, একই সঙ্গে পজিটিভিটি রেটও কমছে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Corona situation updates in india 26th december 2020