বড় খবর

দেশে করোনা সুস্থতার হার বেড়ে ৮৭.৫৬ শতাংশ, দৈনিক আক্রান্ত ৬৩,৩৭১ জন

ভারতে আক্রান্তের তুলনায় সুস্থতার হার বেশ খানিকটা বেশি। ব্যবধান প্রায় সাত হাজার। কমেছে দৈনিক মৃত্যুর সংখ্যাও।

ফাইল চিত্র

ভারতে দৈনিক করোনা সংক্রমিতের সংখ্য়া গত দু’দিন ধরে ষাট হাজারের আশেপাশে ঘোরাফেরা করছে। তবে আক্রান্তের তুলনায় সুস্থতার হার বেশ খানিকটা বেশি। গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে আক্রান্ত সংখ্যা ৬৩,৩৭১ জন। সুস্থ হয়েছেন ৭০,৩৩৮ জন। ভারতে এখন সুস্থতার হার ৮৭.৫৬ শতাংশ।

কেন্দ্রীয় পরিসংখ্যান অনুসারে, দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা ৭৩,৭০,৪৬৮। সংক্রমণ সারিয়ে সুস্থ হয়ে উঠেছেন মোট ৬৪,৫৩,৭৭৯ জন। বর্তমানে দেশে অ্যাকটিভ রোগীর সংখ্যা ৮,০৪,৫২৮।

গত ২৪ ঘন্টায় করোনায় প্রাণ গিয়েছে ৮৯৫ জনের। এখনও পর্যন্ত কোভিড সংক্রমণে দেশে মোট মৃত্যু হয়েছে ১,১২,১৬১ জনের। মৃত্যুহার ১.৫২ শতাংশ।

দৈনিক কোভিড টেস্টের সংখ্যা গোটা দেশে ১০,২৮,৬২২।

ভারতের কোভিড পরিসংখ্যানে শীর্ষে রয়েছে মহারাষ্ট্র (১৫,৫৪,৩৮৯)। এরপরই রয়েছে, অন্ধ্রপ্রদেশ (৭,৬৭,৪৬৫) এবং কর্নাটক (৭,৩৫,৩৭১)। চুর্থ ও পঞ্চম স্থানে রয়েছে যথাক্রমে তামিলনাড়ু এবং উত্তরপ্রদেশ।

কোভিড আক্রান্তের সংখ্যার নিরিখে গোটা বিশ্বে দ্বিতীয় স্থানে রয়েছে ভারত। প্রথম ও তৃতীয় স্থানে রয়েছে যথাক্রমে আমেরিকা ও ব্রাজিল।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Corona updates india 16 october 2020

Next Story
সুপ্রিম নির্দেশে এলাহাবাদ হাইকোর্টেই চলবে হাথরাসের নির্যাতিতার মামলা
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com