বড় খবর

দেশে দৈনিক করোনা সংক্রমণের রেকর্ড পতন, কমেছে মৃত্যুও

গত ২৪ ঘণ্টায় দেশে ২৯,১৬৪ জন করোনা আক্রান্ত হয়েছেন। যা আগের দিনের থেকে হাজার দেড়েক কম। এই নিয়ে পরপর দু’দিন দৈনিক আক্রান্তের সংখ্যা ৩০ হাজারের আশেপাশে থাকল।

উৎসবের পর থেকেই নিম্নমুখী সংক্রমণের গ্রাফ। সেই সঙ্গে কমছে মৃতের সংখ্যাও। যা ইঙ্গিত দিচ্ছে, করোনার বিরুদ্ধে লড়াইয়ে ভারত ক্রমশ জয়ের দিকেই এগোচ্ছে। স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া পরিসংখ্যান বলছে, গত ২৪ ঘণ্টায় দেশে ২৯,১৬৪ জন করোনা আক্রান্ত হয়েছেন। যা আগের দিনের থেকে হাজার দেড়েক কম। এই নিয়ে পরপর দু’দিন দেশের করোনা আক্রান্তের সংখ্যা ৩০ হাজারের আশেপাশে থাকল। গত ২৪ ঘণ্টায় দেশে সুস্থ হয়েছেন ৪০,৭৯১ জন। নতুন দৈনিক আক্রান্ত এবং দৈনিক করোনাজয়ীর সংখ্যার মধ্যে ব্যবধান ১০ হাজারেরও বেশি।

বর্তমানে দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৮৮,৭৪,২৯১ জন। ভারতে মোট করোনাজয়ীর সংখ্যা ৮২,৯০,৩৭১ জন। চিকিৎসাধীন রোগীর সংখ্যা বা অ্যাকটিভ কেস কমে দাঁড়িয়েছে ৪,৫৩,৪০১ জনে। সুস্থতার হার প্রায় ৯৩ শতাংশ।

গত ২৪ ঘন্টায় দেশে করোনা সংক্রমিতের মৃত্যের সংখ্যা ৪৪৯ জন। ফলে দেশে মোট মৃত্যু বেড়ে দাঁড়াল ১,৩০,৫১৯ জন। মৃত্যু হার ১.৪৭ শতাংশ।

দৈনিক নমুনা পরীক্ষার সংখ্যা ৮,৪৪,৩৮২টি। এখনও পর্যন্ত মোট করোনা পরীক্ষা হয়েছে ১২.৬৫.৪২.৯০৭টি। উৎসবের মরসুমে কম করোনা টেস্টের অভিযোগ উঠেছে। তবে তা নস্যাৎ করেছেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী হর্ষবর্ধন। পরীক্ষার নিরিথে ভারত বিশ্বে দ্বিতীয় স্থানে রয়েছে বলে জানিয়েছেন তিনি।

মোট আক্রান্তের নিরিখে ভারতে শীর্ষে মহারাষ্ট্র। তার পর রয়েছে কর্নাটক, অন্ধ্রপ্রদেশ, তামিলনাড়ু, উত্তরপ্রদেশ, দিল্লি।

Read in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Corona updates india 17 november 2020

Next Story
রাজধানীতে বড়সড় হামলার ছক! দিল্লি থেকে ধৃত ২ জঙ্গিdelhi
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com