বড় খবর


দৈনিক সংক্রমণের সংখ্যায় ফের পতন, ২৪ ঘন্টায় বাড়ল মৃত্যুর হার

ভারতে দৈনিক সংক্রমণের তুলনায় দৈনিক সুস্থতার সংখ্যা এখন প্রায় ১১ হাজার বেশি। শুক্রবারের তুলনায় গত ২৪ ঘন্টায় ১৯৬ জন বেশি করোনা আক্রান্তের মৃত্যু হয়েছে।

দৈনিক করোনা আক্রান্তের সংখ্যায় ফের পতন। কিন্তু, বাড়ল মৃত্যুর হার। গত ২৪ ঘন্টায় দেশে করোনায় আক্রান্ত হয়েছেন ৬১,৮৭১ জন। শুক্রবার যা ছিল ৬২,২১২ জন। দৈনিক সুস্থতার সংখ্যা ৭২,৬১৪ জন। া যা কিছুয়া আশাব্যাঞ্জক বলেই মনে করা হচ্ছে।

কেন্দ্রীয় পরিসংখ্যান অনুসারে ভারতে মোট করোনা আক্রান্তের সংখ্যা ৭৪,৯৪,৫৫১ জন। আর সংক্রমণ সারিয়ে সুস্থ হয়ে উঠেছেন ৬৫,৯৭,২০৯ জন। বর্তমানে দেশে সুস্থতার হার ৮৮.০৩ শতাংশ। অ্যাকটিভ রোগীর সংখ্যা কমে দাঁড়িয়েছে ৭,৮৩,৩১১।

গত ২৪ ঘন্টায় কোভিড সংক্রমণে মৃত্যু হয়েছে ১,০৩৩ জনের। বেশ কিছুদিন পর দৈনিক মৃত্যুর সংখ্যা বৃদ্ধি পেল। সংক্রমণে এখনও পর্যন্ত ভারতে মোট মৃত ১,১৪,০৩১ জন। এখনও পর্যন্ত মৃত্যুহার ১.৫২ শতাংশ।

দেশে দৈনিক কোভিড পরীক্ষা হয়েছে ৯,৭০,১৭৩ জনের।

ভারতে করোনায় আক্রান্ত ও মৃতের সংখ্যার নিরিখে তালিকার শীর্ষে রয়েছে মহারাষ্ট্র। দ্বিতীয় স্থানে রয়েছে অন্ধ্রপ্রদেশ। তৃতীয়,চতুর্থ ও পঞ্চম স্থানে রয়েছে যথাক্রমে কর্নাটক, তামিলনাড়ু এবং উত্তরপ্রদেশ।

বিশ্বের কোভিড পরিসংখ্যানে করোনা আক্রান্তের সংখ্যার নিরিখে আমেরিকার পরেই রয়েছে ভারত। তৃতীয়স্থানে ব্রাজিল। মৃত্যুর বিচারে পৃথিবীতে তৃতীয় ভারত।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Web Title: Corona updates india 18 october 2020

Next Story
দেশবাসীর কাছে দ্রুত পৌঁছে দিতে হবে করোনার টিকা, নয়া মন্ত্র মোদীরpm modi
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com