বড় খবর

সুখবর, দেশে দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা ৪৭ হাজারের কম

গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন প্রায় ৭০ হাজার মানুষ। অর্থাৎ আক্রান্তের তুলনায় অনেকটা বেশি সুস্থ রোগীর সংখ্যা।

উৎসব শুরুর আগেই কিছুটা স্বস্তি। দেশে দৈনিক সংক্রমণ কমল অনেকটাই। কেন্দ্র প্রকাশিত পরিসংখ্যান অনুসারে ভারতে গত ২৪ ঘন্টায় নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৪৬ হাজার ৭৯১ জন। যা গত কয়েকমাসের মধ্যে সর্বনিম্ন। দৈনিক আক্রান্তের এই সংখ্যা গত দিনেরর তুলনায় প্রায় ৯ হাজার কম। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন প্রায় ৭০ হাজার মানুষ। অর্থাৎ আক্রান্তের তুলনায় অনেকটা বেশি সুস্থ রোগীর সংখ্যা।

বর্তমানে ভারতে কোভিড সংক্রমিতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৭৫,৯৭,৬৪ জন। সুস্থ হয়ে উঠেছেন ৬৭,৩৩,৩২৯ জন। অ্যাকটিভ রোগীর সংখ্যা কমে হয়েছে ৭,৪৮,৫৩৮ জন। যা গত দিনের চেয়ে ২৩,৫১৭ কম। অ্যাকটিভ কেস ১০.২৩%।

কমেছে করোনায় মৃত্যুও। একদিনে সংক্রমণে মৃতের সংখ্যা ৫৮৭ জন। মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ১.১৫.১৯৭ জন। কোভিডে মৃত্যুহার নেমে হয়েছে ১.৫২ শতাংশ।

গত ২৪ ঘন্টায় দেশে নমুনা পরীক্ষার সংখ্যা ১০,৩২,৭৯৫।

দেশের মধ্যে করোনা সংক্রমণের শীর্ষে রয়েছে যথাক্রমে মহারাষ্ট্র, কর্নাটক, কেরালা, তামিলনাড়ু ও অন্ধ্রপ্রদেশ। তবে সুখবর যে এই পাঁচ রাজ্যেই অ্যাকটিভ রোগীর সংখ্যা ক্রমেই কমেছে।

করোনা আক্রান্তের নিরিখে এখনও বিশ্বের মধ্যে দ্বিতীয় স্থানে রয়েছে ভারত।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Corona updates india 20 october 2020

Next Story
আনলকে চাকরির বাজারে ‘অস্বাভাবিক’ ছবি, অর্থনীতি সেই আঁধারেই
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com
X