বড় খবর

দেশে বাড়ছে করোনাজয়ীর সংখ্যা, দৈনিক আক্রান্ত ৪১,৮১০ জন

পরপর দু’দিন নতুন আক্রান্তের থেকে সামান্য হলেও বাড়ল করোনাজয়ীর সংখ্যা।

পরপর দু’দিন নতুন আক্রান্তের থেকে সামান্য হলেও বাড়ল করোনাজয়ীর সংখ্যা। গত ২৪ ঘন্টায় ভারতে নতুন করে কোভিড আক্রান্ত হয়েছেন ৪১,৮১০ জন। একদিনে করোনাজয়ীর সংখ্যা ৪২,২৯৮ জন।চিকিৎসাধীন রোগীর সংখ্যা অর্থাৎ অ্যাকটিভ কেস খানিকটা কমে দাঁড়িয়েছে ৪,৫৩ লক্ষে।

কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুসারে এখন দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড় দাঁড়িয়েছে ৯৩,৯২,৯২০ জন। মোট করোনাজয়ীর সংখ্যা ৮৮,২২,২৬৭ জন। সুস্থতার হার প্রায় ৯৪ শতাংশ।

দেশে গত ২৪ ঘন্টায় করোনা সংক্রমণের জেরে মৃত্যু হয়েছে ৪৯৬ জনের। যা আগের দিনের তুলনায় সামান্য বেশি। বর্তমানে দেশে মোট মৃত্যু বেড়ে হয়েছে ১,৩৬,৯৯৬ জন। মৃত্যুর হার প্রায় ১.৪৬ শতাংশ।

আইসিএমআর-র রিপোর্ট অনুসারে ভারতে গত ২৪ ঘন্টায় করোনা পরীক্ষা হয়েছে ১২,৮৩,৪৪৯টি। মোট পরীক্ষার সংখ্য়া ১৩,৯৫,০৩,৮০৩।

করোনা আক্রান্তের পরিসংখ্যানের বিচারে দেশের মধ্যে প্রথম মহারাষ্ট্র। এরপরই রয়েছে কর্নাটক, অন্ধ্রপ্রদেশ, তামিলনাড়ু, উত্তরপ্রদেশ ও দিল্লি।

শীতের মরসুমের শুরুতেই দেশের করোনা সংক্রমণের পরিসংখ্যান চিন্তা বাডা়চ্ছিল স্বাস্থ্যমন্ত্রকের। দৈনিক সুস্থতার থেকে আক্রান্তের সংখ্যাটা প্রায় নিয়মিত হারে বেশি হচ্ছিল। যার ফলে প্রায় প্রতিদিনই কমবেশি বাড়ছিল অ্যাকটিভ কেস বা সক্রিয় রোগীর সংখ্যা। গত দু’দিনে সেই ছবিটা সামান্য হলেও বদলাল।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Corona updates india 29 november 2020

Next Story
সরকার আলোচনায় বসতে রাজি, বিক্ষুব্ধ কৃষকদের আশ্বাস অমিত শাহের
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com