দেশে টানা ৪ দিন ৪ লক্ষের বেশি সংক্রমিত, দৈনিক মৃত্যু ফের ৪ হাজারের বেশি

গত ২৪ ঘণ্টায় দেশে করোনা জয়ীর সংখ্যা দৈনিক আক্রান্তের থেকে কম হলেও এখনও পর্যন্ত সর্বকালের সর্বোচ্চ।

corona updates india 9th may 2021

গত ২৪ ঘণ্টাতেও দেশে নতুন করে করোনা সংক্রমিত চার লক্ষের বেশি মানুষ। মৃত্যুও হয়েছে চার হাজারের বেশি। তবে, সামান্য স্বস্তি মিলেছে দৈনিক সুস্থতার সংখ্যায়। সম্পূর্ণ লকডাউন, আংশিক লকডাউন, নাইট কারফিউ, সাপ্তাহিক লকডাউন জারি হয়েছে দেশের বিভিন্ন রাজ্যে। কিন্তু রোখা যাচ্ছে না করোনা সংক্রমণ।

স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুসারে, গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্তের সংখ্যা ৪ লক্ষ ৩ হাজার ৭৩৮ জন। এই নিয়ে পরপর চারদিন দৈনিক আক্রান্ত চার লক্ষের বেশি। যা আগের দিনের থেকে প্রায় ২ হাজার বেশি। বর্তমানে দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা ২ কোটি ২২ লক্ষ ৯৬ হাজার ৪১৪ জন। যদিও এই সংখ্যাটা আগের দিনের থেকে সামান্য কম।গত ২৪ ঘণ্টায় দেশে করোনামুক্ত হয়েছেন ৩ লক্ষ ৮৬ হাজার ৪৪৪ জন। যা দৈনিক আক্রান্তের থেকে কম হলেও এখনও পর্যন্ত সর্বকালের সর্বোচ্চ। সক্রিয় রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৩৭ লক্ষ ৩৬ হাজার ৬৪৮ জন।

আগের দিনের থেকে সামান্য কমেছে মৃতের সংখ্যা। একদিনে ভারতে কোভিডে মৃতের সংখ্যা ৪ হাজার ৯২ জনের। মোট মৃত্যুর সংখ্যা পৌঁছল ২ লক্ষ ৪২ হাজার ৩৬২।

১৬ কোটি ৯৪ লক্ষ ৩৯ হাজার ৬৬৩ জনকে এখনও পর্যন্ত টিকাকরণ হয়েছে।

Read in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Corona updates india 9th may 2021

Next Story
দেশজুড়ে অক্সিজেন সঙ্কট মেটাতে জাতীয় টাস্ক ফোর্স গঠন সুপ্রিম কোর্টের
Show comments