বড় খবর

করোনা সচেতনতায় বিএসএনএল-জিও পরিষেবায় বিশেষ বার্তা কেন্দ্রের

বিএসএনএল ও জিও নম্বরে ফোন করলে শোনা যাচ্ছে করোনা সম্পর্কে সচেতনতামূলক বার্তা।

Coronavirus, করোনাভাইরাস, করোনা, করোনা ভাইরাস, Coronavirus news, Coronavirus latest news, Coronavirus jip, bsnl, বিএসএনএল, জিও, jio, বিএসএনএল, জিওতে করোনা সচেতনতামূলক বার্তা, bsnl awareness messages , Coronavirus awareness messages, Corona
করোনা আতঙ্কে কাঁপছে দেশ। প্রতীকী ছবি।

করোনা আতঙ্কে রীতিমতো থরহরি কম্প দেশে। এই পরিস্থিতিতে মারণ ভাইরাস সম্পর্কে সকলকে সচেতন করতে নয়া উদ্যোগ নিল ভারত সরকার। করোনা ভাইরাস সম্পর্কে সচেতন করতে এবার বিশেষ বার্তা দেওয়া শুরু হল বিএসএনএল ও জিও পরিষেবায়। বিএসএনএল ও জিও নম্বরে ফোন করলে শোনা যাচ্ছে করোনা সম্পর্কে সচেতনতামূলক বার্তা।

ভারতে এখনও পর্যন্ত করোনায় আক্রান্ত ৩১ জন। মোট ২৯ হাজার ৬০৭ জনকে পর্যবেক্ষণে রাখা হয়েছে বলে লোকসভায় জানিয়েছেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী হর্ষবর্ধন। তিনি আরও জানিয়েছেন, চিনের উহান থেকে গত ১ ও ২ ফেব্রুয়ারি ৬৫৪ জনকে আনা হয়েছে। তাঁদের হরিয়ানায় সেনা ক্যাম্পে কোয়ারেন্টাইন ও দিল্লির চাওয়ালাতে আইটিবিপি ক্যাম্পে ১৪ দিন রাখা হয়েছিল।

আরও পড়ুন: ‘গুজবে কান দেবেন না’, মোদীর করোনা পরামর্শ

করোনা ভাইরাস সম্পর্কে সকলকে সচেতন করতে এদিন ভিডিও বার্তায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেছেন, ‘‘গুজব এড়িয়ে করোনা ভাইরাস ঠেকাতে চিকিৎসকদের পরামর্শ মেনে চলতে হবে। করমর্দন এড়িয়ে হাত জোড় করে নমস্তে বলে শুভেচ্ছা জানান’’। এর আগে করোনা ভাইরাস থেকে বাঁচতে ভিড় এড়ানোর পরামর্শ দিয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তিনি নিজেও এ বছর ‘হোলি মিলন অনুষ্ঠানে’ যোগ দেবেন না বলে জানিয়েছেন।

আরও পড়ুন: করোনা আতঙ্ক: দর্শনার্থী ছাড়াই এবার ‘দ্য বিটিং রিট্রিট’

করোনা ভাইরাস মোকাবিলায় কংগ্রেস শাসিত রাজ্যের মুখ্যমন্ত্রীদের উপযুক্ত ব্যবস্থা নিতে নির্দেশ দিয়েছেন সোনিয়া গান্ধী। কংগ্রেস শাসিত রাজ্যগুলিতে কোয়ারেন্টাইন তৈরি করার পরামর্শ দিয়েছেন সোনিয়া।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Web Title: Coronavirus awareness messages on bsnl and jio phone connection

Next Story
পেহলু খান গণপ্রহার মামলায় দোষী সাব্যস্ত দুই কিশোরpehlu khan
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com