‘খারাপ থেকে আরও খারাপ হবে করোনা পরিস্থিতি’, সতর্ক করল হু

এখন যা করোনা পরিস্থিতি এর থেকে 'খারাপ, খুব খারাপ, আরও খারাপ' হতে চলেছে আগামী পরিস্থিতি, এমন সতর্কবার্তাই দেওয়া হয়েছে হু-এর তরফে।

By:
Edited By: Pallabi Dey New Delhi  Updated: July 14, 2020, 12:03:53 PM

ক্রমশই জটিল হচ্ছে বিশ্বের পরিস্থিতি। সোমবারই ১ কোটি ৩০ লক্ষ পৌঁছেছে আক্রান্তের সংখ্যা। গত পাঁচদিনে লক্ষাধিক আক্রান্ত হয়েছে গোটা বিশ্বে। এর মধ্যেই আসন্ন আশঙ্কার বার্তা জানাল বিশ্ব স্বাস্থ্য সংস্থা (হু)। এখন যা করোনা পরিস্থিতি এর থেকে ‘খারাপ, খুব খারাপ, আরও খারাপ’ হতে চলেছে আগামী পরিস্থিতি, এমন সতর্কবার্তাই দেওয়া হয়েছে হু-এর তরফে।

সংখ্যার হিসেবে দেখলে করোনা অতিমারীতে গত ছ’মাসে বিশ্বে মৃত্যু হয়েছে ৫ লক্ষেরও বেশি মানুষের। হু-প্রধান টেড্রোস আধানম গেব্রিয়োসিস বলেন আগের সেই ‘পুরোনো দিন’-এ ফেরার আশা নেই। যদি আগামী দিনে প্রতিরোধমূলক ব্যবস্থা না নেওয়া হয় তবে পরিস্থিতি আরও খারাপ হতে চলেছে। গেনেভার বিশ্ব স্বাস্থ্য সংস্থার প্রধান কার্যালয় থেকে ভার্চুয়াল ব্রিফিংয়ে হু-প্রধান বলেন, “অনেক দেশ এখনও ভুল পথে হাঁটছে।”

আরও পড়ুন, করোনাভাইরাস প্রতিরোধী অ্যান্টিবডির হদিশ পেলেন বিজ্ঞানীরা

এখনও পর্যন্ত বিশ্বে সবচেয়ে কঠিন পরিস্থিতি আমেরিকাতেই। ৩৩ লক্ষেরও বেশি মানুষ আক্রান্ত হয়েছেন সেখানে। এখনও প্রতিদিনই রেকর্ড সংখ্যক মানুষ সংক্রমিত হচ্ছে এই ভাইরাসের মাধ্যমে। দ্বিতীয় স্থানে রয়েছে ব্রাজিল এবং আক্রান্তের নিরিখে তৃতীয় স্থানে রয়েছে ভারত। ভারতে করোনা সংক্রমিতের সংখ্যা ৯ লক্ষ ছাড়িয়ে গেল। স্বাস্থ্যমন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুসারে দেশে এখনও পর্যন্ত মোট আক্রান্ত হয়েছেন ৯ লাখ ৬ হাজার ৭৫২ জন। ৭৫২ জন। গত ২৪ ঘন্টায় কোভিড পজিটিভ হয়েছেন ২৮,৪৯৮ জন। ভারতে কোভিড অ্যাক্টিভ কেসের সংখ্যা ৩ লাখ ১১ হাজার ৫৬৫ জন।

Read the story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the General News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Coronavirus crisis may get worse and worse and worse who warns

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
UNLOCK 5 GUIDELINE
X