বড় খবর

Delhi Lockdown: নিয়ন্ত্রণে করোনা সংক্রমণ, আনলকের পথে হাঁটবে দিল্লি

Delhi Covid-19 cases: আগামী সোমবার অর্থাৎ ৩১ মে থেকে ধীরেধীরে দিল্লি থেকে তুলে নেওয়া হবে লকডাউনের কঠোর বিধি।

delhi Corona
ধীরে ধীরে আনলক হবে রাজধানী।

Coronavirus Delhi Lockdown: লকডাউনের জেরে অনেকটাই উপকার পেল দিল্লি। ক্রমশ কমছে করোনা সংক্রমণ। এই প্রেক্ষাপটে ধীরে ধীরে আনলকের পথে হাঁটবে রাজধানী, এমনটাই জানালেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল।

আগামী সোমবার অর্থাৎ ৩১ মে থেকে ধীরেধীরে দিল্লি থেকে তুলে নেওয়া হবে লকডাউনের কঠোর বিধি। তবে শর্তসাপেক্ষে তুলে দেওয়া হবে লকডাউন। প্রাথমিকভাবে নির্মাণকাজ এবং কারখানাগুলি চালু করা হবে। বাকি সমস্ত কিছু বন্ধ থাকবে।

আরও পড়ুন, ‘যা ছিল সব কেড়ে নিয়েছে সমুদ্র’, ক্ষতির হিসেব গুনছে কৃষক-ব্যবসায়ীরা

লকডাউনের নিয়ম মানায় দিল্লির মানুষকে এদিন ধন্যবাদ দিয়েছেন মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। তিনি বলেন, “এ বার সব কিছুই খুলে দেওয়া জরুরি। না-হলে অনাহারে মরতে হবে মানুষকে।শিল্পাঞ্চলের উৎপাদন কেন্দ্রগুলিকে কাজ শুরু করা হবে আগে।” আনলকে কী কী খোলা থাকবে তার জন্য সরকারি নির্দেশিকাও প্রকাশিত হবে।

কয়েকদিন ধরেই রাজধানীতে করোনা আক্রান্তের সংখ্যা কমছে। সংক্রমণ হারও ৫ শতাংশের নীচে। তবে এখনও যেহেতু কোভিডের দাপট রয়েছে তাই দিল্লির মুখ্যমন্ত্রী সাধারণ মানুষের কাছে আর্জি জানান, অত্যন্ত প্রয়োজন না পড়লে বাড়ির বাইরে বের হওয়া যাবে না।

টানা ৪৪ দিন পর দেশে সর্বনিম্ন দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা। আর স্বাভাবিকভাবেই এর প্রভাব সুস্থতার হার ও সক্রিয় রোগীর সংখ্যাতেও। দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়েছেন ১ লক্ষ ৮৬ হাজার ৩৬৪ জন। এক ধাক্কায় অনেকটা বাড়ল সুস্থতার হারও। বর্তমানে তা ৯০.৩৪ শতাংশে এসে দাঁড়িয়েছে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Coronavirus delhi cases and positivity rate falling gradually unlock

Next Story
বাংলাদেশি মহিলাকে নির্যাতন-গণধর্ষণ, ভিডিও ভাইরাল করল ধর্ষকরাAlipurduar, Woman Paraded Naked, Viral Video
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com