বড় খবর

Coronavirus Delhi unlock:সুস্থ হতেই দিল্লিতে ধাপে ধাপে আনলক, খুলছে দোকান-বাজার

Delhi Lockdown: রাজধানীর এই পর্বের আনলকে জোড় ও বিজোড় সংখ্যায় খোলার অনুমতি মিলবে সমস্ত শপিং মল ও রাস্তার দোকানের।

দিল্লিতে আনলক, আনলক, লকডাউন, লকডাউনের খবর, delhi unlock, delhi unlock guidelines, delhi unlock news, delhi unlock rules, delhi unlock latest news, delhi lockdown unlock, delhi lockdown, delhi lockdown unlock news, delhi lockdown unlock latest news, delhi lockdown unlock guidelines, delhi lockdown unlock rules, delhi lockdown unlock today latest news, delhi unlock plan news
দিল্লিতে আনলকে কী কী নিয়ম থাকছে?

Coronavirus Delhi Unlock Further: লকডাউন থেকে ধীরে ধীরে আনলকের পথে হাঁটল দিল্লি। মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল জানিয়েছেন যে রাজধানীতে লকডাউনের বিধিনিষেধ থাকলেও নিয়ম এবার কিছুতা শিথিল হবে।

রাজধানীর এই পর্বের আনলকে জোড় ও বিজোড় সংখ্যায় খোলার অনুমতি মিলবে সমস্ত শপিং মল ও রাস্তার দোকানের। সরকারি ও বেসরকারি খোলা রাখা হবে। সেক্ষেত্রে বেসরকারি অফিসে ৫০ শতাংশ কর্মী উপস্থিত থাকতে পারবেন। সরকারি অফিসের গ্রুপ-এ কর্মীদের জন্য ১০০ শতাংশ এবং গ্রুপ-বি কর্মীদের জন্য ৫০ শতাংশ উপস্থিতি থাকতে পারবে।

এছাড়াও ৫০ শতাংশ যাত্রী নিয়ে মেট্রোও চালু হবে দিল্লিতে। যদিও নিয়ম শিথিল করার পাশাপাশি করোনার তৃতীয় ঢেউ মোকাবিলার জন্য এখন থেকেই তৈরি হচ্ছে কেজরিওয়াল সরকার।

আরও পড়ুন, দৈনিক সংক্রমণ কমলেও দেশে বেলাগাম মৃত্যু হার! বাড়ছে চিন্তা

আনলকে আর যে যে ক্ষেত্র ছাড় পাচ্ছে, সেগুলি হল- স্ট্যান্ড অ্যালোন দোকানগুলি সারাদিন খোলা রাখা যাবে। ই-কর্মাস পরিষেবা চালু থাকবে।

অন্যদিকে, সোমবার থেকে আনলক প্রক্রিয়া শুরু করছে মহারাষ্ট্র। পাঁচ দফায় আনলক প্রক্রিয়া শুরু হবে সেখানে। নির্ধারিত ১৮টি জেলায় রেস্তোরাঁ, মল, সেলুন, সিনেমাহল, দোকানপাট সব কিছুই খোলা থাকবে। তবে মুম্বইয়ের লাইফলাইন লোকাল ট্রেন এখন বন্ধই থাকবে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Coronavirus delhi unlock guidlines covid rule arvind kejriwal

Next Story
এবার ভাগবতের টুইটারের ব্লু-টিক গায়েব! সরব RSS
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com