scorecardresearch

বড় খবর

ভারতে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে ৩৯

এদিন নতুন করে পাঁচ জনের শরীরে করোনা জীবাণু মিলেছে বলে জানা গিয়েছে। এই পাঁচ জনই কেরেলার বাসিন্দা।

ভারতে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে ৩৯
ভারতে করোনা আক্রান্তের সংখ্য়া ক্রমশ বাড়ছে। আতঙ্ক দেশজুড়ে।

ভারতে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে হল ৩৯। এদিন নতুন করে পাঁচ জনের শরীরে করোনা জীবীণু মিলেছে বলে জানা গিয়েছে। এই পাঁচ জনই কেরেলার বাসিন্দা। করোনা আক্রান্ত পাঁচ জনের মধ্যে তিন জন ইটালি ফেরৎ বলে খবর। বাকি দু’জন আক্রন্তের সঙ্গে এই তিন জনের যোগাযোগ হয়েছিল, সেখান থেকেই জীবাণু ছড়িয়েছে বলে প্রশাসন সূত্রে জানা গিয়েছে। করোনা আক্রান্ত এই পাঁচ জনকেই কেরালার পাথনামথিত্তায় হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাঁদের শারীরিক আবস্থা স্থিতিশীল বলে হাসপাতাল সূত্রে খবর।

করোনার পীঠস্থান চিন। শনিবার নতুন করে সেদেশে ৪৪ জনের শরীরে মারণ বাইরাসের সন্ধান মিলেছে বলে জানানো হয়। এরা প্রত্যেকেই উহানের বাসিন্দা। জানুয়ারি থেকে এই প্রথম এত কম সংখ্যক করোনা আক্রান্তের খবর মিলেছে। শনিবার চিনে করোনায় মৃতের খ্যা ২৭। চিনা ন্যাশনাল গেল্থ কমিশনের তথ্য অনুশারে করোনায় মৃতের সংখ্যা ৩,০৯৭ জন। আক্রান্ত কয়েক হাজার।

চিন থেকে যে মারণ ভাইরাসের উৎপত্তি তা ৯০টি দেশে ছড়িয়ে গিয়েছে। আমেরিকায় করোনা ভাইরাস সংক্রমণে ১৯ জনের মৃত্যু হয়েছে। নিউ ইয়র্কে ১৯ জনের দেহে নতুন করে করোনা জীবাণু মিলেছে। মোট আক্রান্তের সংখ্যা ৮৯। জরুরি অবস্থা ঘোষণা করেছে নিউ ইয়র্কের গভর্নর অ্যান্ডু কুমো।

আরও পড়ুন: করোনাভাইরাস সঙ্কট: বিদেশে বেড়াতে যাওয়ার প্ল্যান কি বাতিল করা উচিত?

গোটা দেশজুড়ে আতঙ্ক আর উৎকণ্ঠা। এই প্রেক্ষাপটে করোনা সংক্রান্ত সব গুজব থেকে দুরে থাকার বার্তা দিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। প্রধানমন্ত্রী বলেছেন, ‘গুজব এড়িয়ে করোনা ভাইরাস ঠেকাতে চিকিৎসকদের পরামর্শ মেনে চলতে হবে। করমর্দন এড়িয়ে হাত জোড় করে নমস্তে বলে শুভেচ্ছা জানান।’ করোনা পরিস্থিতি নিয়ে শনিবার বৈঠকে বসেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। করোনা মোকাবিলায় পর্যাপ্ত কোয়ারেন্টাইনের ব্যবস্থা করতে আধিকারিকদের নির্দেশ দিয়েছেন মোদী। করোনা ভাইরাস থেকে বাঁচতে ভিড় এড়ানোর পরামর্শ দিয়ে নমো জানান ‘করোনার থাবা থেকে বাঁচতে বিশেষজ্ঞরা ভিড়ে না যাওয়ার পরামর্শ দিচ্ছেন। তাই আমি এ বছর হোলি মিলন অনুষ্ঠানে না যাওয়ার সিদ্ধান্ত নিয়েছি।’

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Coronavirus effected count rises in india