তাবলিগি জামাত-যোগে ৮ মালয়েশিয়ার নাগরিক আটক দিল্লি বিমানবন্দরে

গত মাসেই দিল্লির নিজামুদ্দিনে এই সমাবেশে এসেছিলেন তাঁরা। রবিবার ভারত থেকে বিশেষ বিমানে করে মালয়েশিয়া যাওয়ার পরিকল্পনা ছিল তাঁদের।

By:
Edited By: Pallabi Dey New Delhi  April 5, 2020, 7:24:34 PM

তাবলিগি জামাকত যোগে এবার আট মালয়েশিয়ার নাগরিককে আটক করল দিল্লি বিমানবন্দর। জানা গিয়েছে গত মাসেই দিল্লির নিজামুদ্দিনে এই সমাবেশে এসেছিলেন তাঁরা। রবিবার ভারত থেকে বিশেষ বিমানে করে মালয়েশিয়া যাওয়ার পরিকল্পনা ছিল তাঁদের। এদিকে ইমিগ্রেশন আধিকারিকদের আগে থাকতেই এই জামাত যোগ নিয়ে সতর্ক করে দিয়েছিল দিল্লি পুলিশ।

এখনও পর্যন্ত স্বাস্থ্য মন্ত্রকের জারি করা বিবৃতি অনুসারে কোভিড-১৯ ভাইরাস সংক্রমণের নেপথ্যে রয়েছে ৩৩ শতাংশ জামাত-যোগ। প্রসঙ্গত, মার্চের প্রথম সপ্তাহ থেকে শত শত কর্মীরা দেশ-বিদেশের বিভিন্ন প্রান্ত থেকে নিজামউদ্দিন সদর দফতরে একটি ধর্মীয় অনুষ্ঠানের জন্য জড়ো হয়েছিল। কিন্তু করোনা সংক্রমণ বাড়তে থাকায় সেই জমায়েতকে নিষিদ্ধ ঘোষণা করে মোদী সরকার।

এখনও পর্যন্ত স্বাস্থ্য মন্ত্রকের জারি করা বিবৃতি অনুসারে দু’হাজারের বেশি অংশগ্রহণকারীরা ছিলেন বিদেশি। সমাবেশের মাঝে প্রায় ৮০০ জন বিদেশি ভারতের বিভিন্ন প্রান্তে ঘুরে বেড়ায়। রিপোর্ট অনুযায়ী, ৩০৭২টি করোনা পজিটিভ কেসের মধ্যে ১০২৩ জন ছিলেন ওই সমাবেশের অংশগ্রহণকারী। বৃহস্পতিবার ভিসা বিধি লঙ্ঘনের জন্য তাবলিগি জামাতের সাথে যুক্ত ১,৩২০ বিদেশীকে ব্ল্যাক লিস্টেড করা হয়।

Read the story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the General News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Coronavirus eight malaysians who attended tablighi jamaat detained at delhi airport

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
করোনা আপডেট
X