করোনা লড়াইয়ে ভারতের পাশে জার্মানি, কয়েক হাজার টেস্টিং কিট পাঠানোর আশ্বাস

গত ১১ দিন ধরেই বেড়েই চলেছে কোভিড আক্রান্ত রোগীর সংখ্যা। এহেন পরিস্থিতিতে ভারতের পাশে দাঁড়ানোর আশ্বাস দিল জার্মানি।

By:
Edited By: Pallabi Dey New Delhi  September 6, 2020, 8:10:52 PM

সংক্রমণের নিরিখে ব্রাজিলকে টপকে এখন বিশ্বের দ্বিতীয় স্থানে ভারত। গত ১১ দিন ধরেই বেড়েই চলেছে কোভিড আক্রান্ত রোগীর সংখ্যা। এহেন পরিস্থিতিতে ভারতের পাশে দাঁড়ানোর আশ্বাস দিল জার্মানি। রবিবার জার্মানির উন্নয়ন মন্ত্রী গার্ড মুলার বলেন ভারতের যেসব অঞ্চলে করোনা প্রকোপ বেশি সেখানে সহায়তা করা হবে। যাতে দেশব্যাপী এই সংক্রমণের হার রুখতে পারা যায় সেই চেষ্টা করবেন তাঁরা।

দক্ষিণ এশিয়ার দেশগুলিকে ৩ লক্ষ ৩০ হাজার করোনাভাইরাস টেস্টিং কিট এবং ৬ লক্ষ পিপিই কিট সরবরাহ করবে জার্মানি। জার্মানির উন্নয়ন মন্ত্রী এও বলেন ভারতকে স্বল্পমেয়াদী ঋণ বাবদ ৪৬০ মিলিয়ন ডলারও দেওয়া হবে। মুলার বলেন, “আমরা ঠিক করেছি ৮০০ মিলিয়ন মানুষকে খাবার দেওয়া হবে। আর যারা এই করোনা ভাইরাসের সময়কালে কাজ হারিয়েছেন তাঁদের কিছু সাহায্য করা।”

আরও পড়ুন, করোনা আক্রান্তে ব্রাজিলকে টপকে দ্বিতীয় স্থানে ভারত

এখনও পর্যন্ত ভারতে কোভিড-১৯ ভাইরাসে আক্রান্ত হয়ে আক্রান্ত হয়েছেন মোট ৪১ লক্ষ ১৩ হাজার জন। বিশ্ব স্বাস্থ্য সংস্থার কাছে যে তথ্য আছে সেখানে দেখা গিয়েছে ব্রাজিলে আক্রান্তের সংখ্যা ৪০ লক্ষ ৪১ হাজার। অর্থাৎ করোনায় এবার ব্রাজিলকেও টপকে গেল ভারত।

তবে শুধু দ্বিতীয় স্থানের রেকর্ডই নয় শনিবার একদিনের আক্রান্তেও বিশ্বে কার্যত রেকর্ড করেছে দেশ। গত ২৪ ঘন্টায় ৯০ হাজারেরও বেশি মানুষ আক্রান্ত হয়েছে এই ভাইরাসে।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the General News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Coronavirus germany gives india millions thousands of testing kits

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
মমতার পাশেই অভিজিৎ
X