scorecardresearch

করোনা আতঙ্কে বন্ধ থাক সিঙ্গাপুর ভ্রমণ, দেশবাসীকে বার্তা মোদী সরকারের

আজ অবধি ২১৮০৫ জন যাত্রীকে এই নজরদারির আওতায় আনা হয়েছে। এছাড়াও, বিমানবন্দরে ৩,৯৭,১৫২ জন যাত্রী এবং জাহাজে ৯৬৯৫ জন যাত্রীর স্ক্রিনিং টেস্ট করা হয়েছে।

করোনা আতঙ্কে বন্ধ থাক সিঙ্গাপুর ভ্রমণ, দেশবাসীকে বার্তা মোদী সরকারের
প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

করোনা ভাইরাসের প্রাদুর্ভাবে চিন ছাড়িয়ে আতঙ্ক গ্রাস করেছে গোটা বিশ্বকে। ভারতেও বেড়েছে আক্রান্তের সংখ্যা। এহেন পরিস্থিতিতে করোনা প্রতিরোধ করতে ভারতবাসীর সিঙ্গাপুর দর্শনে সর্তক নিষেধাজ্ঞা জারি করল কেন্দ্র সরকার। শনিবার একটি বিজ্ঞপ্তি জারি করে জানান হয়, প্রয়োজন ছাড়া সিঙ্গাপুর ভ্রমণ করতে নিষেধ করছে মোদী সরকার।

আরও পড়ুন: করোনা ভীতি সরিয়ে ভ্রমণ নিষেধাজ্ঞা পর্যলোচনা করুক ভারত, আর্জি চিনা রাষ্ট্রদূতের

সরকার কর্তৃক জারি করা বিজ্ঞপ্তিতে বলা হয়েছে যে সোমবার থেকে কাঠমান্ডু, ইন্দোনেশিয়া, ভিয়েতনাম এবং মালয়েশিয়া থেকে ভারতে আসা বিমানের যাত্রীদের জন্য বিমানবন্দরে বিশেষ স্ক্রিনিংয়ের পরিকল্পনা করা হচ্ছে। বর্তমানে চিন, হংকং, থাইল্যান্ড, দক্ষিণ কোরিয়া, সিঙ্গাপুর এবং জাপানের যাত্রীদের দেশের ২১টি বিমানবন্দরে নভেল করোনভাইরাসটির জন্য এই স্ক্রিনিং পরীক্ষার মধ্য দিয়ে যেতে হবে।

আরও পড়ুন: মোদীর প্রশংসায় পঞ্চমুখ সুপ্রিম কোর্টের বিচারপতি

শনিবার মন্ত্রিসভা সচিবের সভাপতিত্বে পর্যালোচনা সভায় এই সিদ্ধান্ত গৃহীত হয়েছে যে নভেল করোনভাইরাস (সিওভিআইডি 19) পরিচালনার বিষয়ে রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলে প্রস্তুতি ও পদক্ষেপ গ্রহণের সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক জানিয়েছে।

উল্লেখ্য, আজ অবধি ২১৮০৫ জন যাত্রীকে এই নজরদারির আওতায় আনা হয়েছে। এছাড়াও, বিমানবন্দরে ৩,৯৭,১৫২ জন যাত্রী এবং জাহাজে ৯৬৯৫ জন যাত্রীর স্ক্রিনিং টেস্ট করা হয়েছে। বিবৃতিতে বলা হয়, স্বাস্থ্য, বেসামরিক বিমান, প্রতিরক্ষা, তথ্য ও সম্প্রচার মন্ত্রনালয়ের সচিবরা, ডিজি এএফএমএস এবং বিদেশ মন্ত্রক, স্বরাষ্ট্র বিষয়ক মন্ত্রনালয়, ইমিগ্রেশন ব্যুরো, আইটিবিপি এবং সেনাবাহিনীর প্রতিনিধিরা এই বৈঠকে উপস্থিত ছিলেন।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Coronavirus govt asks citizens to avoid non essential travel to singapore