বড় খবর

দেশে ১৫০ শতাংশ হারে বৃদ্ধি পাচ্ছে করোনা, ‘দ্রুত পদক্ষেপ নিতে হবে’, নির্দেশ প্রধানমন্ত্রীর

গত কয়েক সপ্তাহ ধরে ৭০টি জেলায় করোনা আক্রান্তের সংখ্যা প্রায় ১৫০ শতাংশ বৃদ্ধি পেয়েছে।

PM Cares Fund Allocation, Oxygen, Concentrator, Prime Minister, Goa, Maharshtra
প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

দেশে প্রতিদিন বাড়ছে করোনা ভাইরাস। এই প্রেক্ষাপটে ভারতে যাতে ফের করোনার বাড়বাড়ন্ত না হয় তার জন্য “দ্রুত এবং সিদ্ধান্তমূলক পদক্ষেপ” নেওয়ার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তিনি জানিয়েছেন, ভ্যাকসিন কেন্দ্রের সংখ্যা বৃদ্ধি, ভ্যাকসিনের অপচয় হ্রাস করার জন্য সংশোধনমূলক পদক্ষেপ গ্রহণ এবং আরটি পিসিআর টেস্টগুলি আরও বৃদ্ধি করার নির্দেশ দেন।

গত কয়েক সপ্তাহ ধরে ৭০টি জেলায় করোনা আক্রান্তের সংখ্যা প্রায় ১৫০ শতাংশ বৃদ্ধি পেয়েছে। বুধবার মুখ্যমন্ত্রীদের সঙ্গে ভার্চুয়াল বৈঠকে সতর্ক করেছেন প্রধানমন্ত্রী। ভারতের অবস্থা যে বিশেষ ভালো নয়, বুধবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ভাষণ থেকেই তার স্পষ্ট ইঙ্গিত পাওয়া গিয়েছে।

বুধবারের বৈঠকে যোগ দেননি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। টেস্ট অর্থাৎ ‘পরীক্ষা করা’, ট্র্যাক অর্থাৎ আক্রান্তদের খুঁজে বের করা এবং ট্রেস অর্থাৎ আক্রান্তরা কাদের কাদের সংস্পর্শে এসেছেন তাদের সন্ধান – ফের এই তিন বিষয়ের উপর জোর দিয়েছেন প্রধানমন্ত্রী।

এই দ্বিতীয় ঢেউকে আটকাতে না পারলে ফের জাতীয় বিপর্যয়ের সম্মুখীন হবে দেশ, বলে সতর্ক করেছেন মোদী। তাই রাজ্যগুলিকে দ্রুত ও সিদ্ধান্তমূলক পদক্ষেপ নিতে হবে। করোনার বিরুদ্ধে প্রথম লড়াইয়ে যে আত্মবিশ্বাস তৈরি হয়েছে, সেই আত্মবিশ্বাস থেকে অসতর্ক হয়ে পড়লে চলবে না। তবে জনগণের মধ্যে অহেতুক আতঙ্ক যাতে তৈরি না হয়, সেই দিকেও নজর দেওয়ার কথা বলেছেন মোদী।

প্রধানমন্ত্রী আরও জানিয়েছেন, গবেষকদের মতে এখন কোভিড বেশই ছড়াচ্ছে ছোট শহরগুলিতেই। সেইসঙ্গে বেশ কয়েকটি রাজ্যে ব়্যাপিড অ্যান্টিজেন টেস্ট বেশি করা হচ্চে বলে অসন্তোষ প্রকাশ করেন প্রধানমন্ত্রী।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Coronavirus in india 150 surge in 70 districts pm modi calls for quick decisive steps

Next Story
Daily Horoscope, 18 March, 2021: বৃহস্পতিবারে লক্ষ্মীলাভ কি হবে? পড়ুন রাশিফলthursday Horoscope, Ajker Rashifal
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com