বড় খবর

করোনা ঝড়ে দেশে মৃত্যুতে রেকর্ড, ১ দিনে আক্রান্ত ২ লক্ষ ৭৩ হাজার

Coronavirus (Covid-19) India: করোনার প্রথম ঢেউয়ে সফলভাবে আক্রান্ত সংখ্যা আটকাতে পেরেছিল ভারত। কিন্তু দ্বিতীয় ঢেউয়ে যেন সব ওলটপালট।

ক্রমশ যেন জটিল পরিস্থিতি তৈরি হচ্ছে দেশে। করোনার প্রথম ঢেউয়ে সফলভাবে আক্রান্ত সংখ্যা আটকাতে পেরেছিল ভারত। কিন্তু দ্বিতীয় ঢেউয়ে যেন সব ওলটপালট। গত ৫ দিন ধরে দৈনিক আক্রান্তের সংখ্যা ২ লক্ষের গণ্ডি পেরিয়ে চলেছে। গত ২৪ ঘণ্টায় দেশে আক্রান্ত হয়েছে ২ লক্ষ ৭৩ হাজার ৮১০ জন। মৃত্যু হয়েছে ১ হাজার ৬১৯ জনের।

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের তথ্য অনুসারে, দেশে মোট আক্রান্তের সংখ্যা ১ কোটি ৫০ লক্ষ ৬১ হাজার ৯১৯। বর্তমানে অ্যাক্টিভ রোগীর সংখ্যা ১৯ লক্ষ ২৯ হাজার ৩২৯। এখনও পর্যন্ত করোনাকে হারিয়ে দেশে সুস্থ হয়ে উঠেছেন ১ কোটি ২৯ লক্ষ ৫৩ হাজার ৮২১ জন। রবিবারের পরিসংখ্যান অনুযায়ী, গতকাল ভারতে নতুন করে সংক্রমিত হয়েছেন ২ লক্ষ ৬১ হাজার ৫০০ জন। এদিন সেই সংখ্যা ফের বাড়ল।

আরও পড়ুন, ‘সম্পূর্ণ লকডাউন হবে না’, উদ্বিগ্ন পরিযায়ী শ্রমিকদের আশ্বাস নির্মলার

এদিকে, কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারমণ শিল্পসংস্থাগুলিকে আশ্বস্ত করেছেন যে কেন্দ্র সরকার এখনই লকডাউন জারির কথা ভাবছে না। নির্মলা সীতারমণ সাফ জানিয়েছেন, “দেশে করোনার দ্বিতীয় ঢেউ চলছে। তা সত্ত্বেও বলছি, বড় করে আর লকডাউন জারি করা হবে না। আমরা অর্থনীতিকে স্তব্ধ করতে চাই না। স্থানীয়ভাবে কনটেনমেন্ট জোনের মাধ্যমে করোনার দ্বিতীয় ঢেউয়ের মোকাবিলা করা হবে। দেশ আর বড়সড় লকডাউনের পথে হাঁটবে না।”

আরও পড়ুন, বাংলায় বেলাগাম করোনা, কলকাতায় বড় সভা বাতিল মমতার

কোভিড রোগীর সংখ্যা বৃদ্ধি পাওয়ায় মহারাষ্ট্র, মধ্যপ্রদেশ, দিল্লি, কলকাতায় দেখা দিয়েছে অক্সিজেনের ঘাটতি। টিকা, অক্সিজেন ও প্রয়োজনীয় ওষুধ সরবরাহ করতে প্রধানমন্ত্রী মোদীকে চিঠি লিখেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। 

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Coronavirus india 273810 new covid 19 cases in last 24 hours updates

Next Story
‘সম্পূর্ণ লকডাউন হবে না’, উদ্বিগ্ন পরিযায়ী শ্রমিকদের আশ্বাস নির্মলারNirmala Sitharaman on India's Economic Growth, Union budget, Privatisation, Finance Minister
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com