বড় খবর

দৈনিক মৃত্যুতে রেকর্ড দেশে, করোনা আক্রান্ত সাড়ে ৩ লক্ষ

একটি মার্কিন গবেষণায় বলা হয়েছে যে মে মাসের মাঝামাঝি সময়ে করোনায় ভারতে দৈনিক মৃত্যুর সংখ্যা ৫ হাজারেরও বেশি হতে পারে।

coronavirus, corona death
করোনা কাড়ছে পরিজনদের

করোনা সংক্রমণের পাশাপাশি দৈনিক মৃত্যু বৃদ্ধি দেশে চিন্তার সবচেয়ে বড় কারণ। শনিবার রেকর্ড তৈরি হল দেশে। দৈনিক মৃত্যুও আড়াই হাজার ছাড়াল এই প্রথমবার।কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের পরিসংখ্যান অনুসারে, গত ২৪ ঘণ্টায় সংক্রমিত হয়েছেন ৩ লক্ষ ৪৬ হাজার ৭৮৬ জন।গত ২৪ ঘণ্টায় মৃত্যুর সংখ্যায় নতুন রেকর্ড তৈরি হয়েছে। শনিবার ২ হাজার ৬২৪ মৃত্যু হওয়ায় দেশে এখনও অবধি প্রাণ হারালেন ১ লক্ষ ৮৯ হাজার ৫৪৪ জন।

করোনা অতিমারীতে দৈনিক সর্বোচ্চ মৃত্যুর নতুন নজির তৈরি হল রাজধানী দিল্লিতেও। গত ২৪ ঘণ্টায় সেখানে মারা গিয়েছেন ৩৪৮ জন। দেশে বর্তমানে অ্যাক্টিভ রোগীর সংখ্যা ২৫ লক্ষ ৫২ হাজার ৯৪০ জন। এখনও পর্যন্ত মোট করোনা আক্রান্তের সংখ্যা ১ কোটি ৬৬ লক্ষ ১০ হাজার ৪৮১।

এদিকে, একটি মার্কিন গবেষণায় বলা হয়েছে যে মে মাসের মাঝামাঝি সময়ে করোনায় ভারতে দৈনিক মৃত্যুর সংখ্যা ৫ হাজারেরও বেশি হতে পারে। অন্যদিকে,মে মাসের মাঝামাঝি দেশে দৈনিক সংক্রমণ ভয়াবহ আকার ধারণ করবে। দিনে ৩৩-৩৫ লক্ষ মানুষ আক্রান্ত হবেন সেই সময়, এমনটাই আশঙ্কা আইআইটি-র বিজ্ঞানীদের

দেশের করোনা চিত্রের এই ছবি মাত্র একটি অংশ। করোনা ঝড়ে দিশেহারা আক্রান্তের পরিবার। অক্সিজেনের আকালে বাড়িতে থেকে চিকিৎসা অসম্ভব, অন্যদিকে হাসপাতালে ‘নো বেড’। দেশের কোভিড পরিসংখ্যান বলছে অক্সিজেন চাহিদা আর মৃত্যু হার প্রায় সমানে পৌঁছেছে। শ্বাস নেওয়ার শ্বাসটুকু পাওয়ার হাহাকার ভারতে।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Coronavirus india a new record high over 3 46 lakh new covid 19 cases 2624 deaths in india

Next Story
তোলাবাজি-কাণ্ডে দেশমুখের বিরুদ্ধে এফআইআর, CBI তল্লাশি একাধিক জায়গায়Maharashtra Police Extortion Case, Uddhav Government, Anil Deshmukh, Supreme Court, CBI
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com