বড় খবর


ছ’মাসে দেশে সর্বনিম্ম কোভিডে মৃত্যুর হার

সোমবার করোনা আক্রান্ত হয়েছেন বিহারের প্রাক্তন মুখ্যমন্ত্রী জীতন রাম মাঞ্ঝি। রবিবারে করোনা আক্রান্ত হয়েছেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা।

সোমবার যে তথ্য পাওয়া গিয়েছে সেখানে দেখা গিয়েছেগত ২৪ ঘন্টায় দেশে করোনা আক্রান্ত হয়েছে ২৭ হাজার ৭১ জন। দেশে কোভিড আক্রান্তের সংখ্যা ৯৮ লক্ষ ৮৪ হাজারের সংখ্যা ছাড়িয়েছে। তবে দেশে কোভিড মৃত্যুর সংখ্যা কমেছে অনেকটাই। দেশে মোট মৃত্যু হয়েছে ১ লক্ষ ৪৩ হাজার ৩৫৫।

ছ’মাসে এই সংখ্যা সর্বনিম্ম। এদিকে, রবিবারে করোনা আক্রান্ত হয়েছেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা। গত কয়েকদিনে যারা তাঁর সংস্পর্শে এসেছেন তাদেরকে অনুরোধ করেছেন আইসোলেট থাকার এবং করোনা পরীক্ষা করানোর জন্য।বিজেপির সর্বভারতীয় সভাপতি বলেন, “করোনার প্রাথমিক লক্ষণগুলি পাওয়ার পরে, আমি পরীক্ষাটি করেছিলাম এবং রিপোর্টটি ইতিবাচক এসেছে। আমার স্বাস্থ্য ঠিক আছে। চিকিৎসকদের পরামর্শে হোম আইসোলেশনের সমস্ত নির্দেশিকা অনুসরণ করছি।  সোমবার করোনা আক্রান্ত হয়েছেন বিহারের প্রাক্তন মুখ্যমন্ত্রী জীতন রাম মাঞ্ঝি।

আরও পড়ুন, ‘সুস্থ হয়ে উঠুন’, করোনা আক্রান্ত নাড্ডার সুস্বাস্থ্য কামনা মমতার

এদিকে, সেরাম ইনস্টিটিউট অফ ইন্ডিয়া (SII) -এর প্রধান আদর পুনাওয়াল্লা জানান আগামী বছরের জানুয়ারি থেকেই কোভিশিল্ডের টিকাকরণ হবে। ইতিমধ্যেই জরুরিকালীন ভিত্তিতে ভ্যাকসিন বাজারে আনতে কেন্দ্রের কাছে অনুমোদন চেয়েছে। অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার সঙ্গে গাঁটছড়া বেঁধে তৈরি হওয়া এই ভ্যাকসিন নিয়ে আশায় বুক বাঁধছে দেশও।

আদর পুনাওয়াল্লা বলেন, “এই মাসের শেষেই আমরা এমারজেন্সি লাইসেন্স পেয়ে যাব। আসল লাইসেন্স পেতে আরও কিছু সময় লাগবে। ২০২১ এর জানুয়ারি থেকেই টিকাকরণ শুরু হয়ে যাবে।”

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Web Title: Coronavirus india affected number death rate decreased

Next Story
দেশে অপুষ্টিতে ভুগছে শিশুরা, চার বছরে বাংলার পরিস্থিতিও খারাপ
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com