বড় খবর

এই প্রথম! করোনায় দেশে কমল মৃত্যুর হার

শনিবার দেশে দৈনিক আক্রান্তের সংখ্যা ৪৮ হাজার ২৬৮ জন। এখনও পর্যন্ত দেশে করোনা আক্রান্ত হয়েছে মোট ৮১ লক্ষ ৩৭ হাজার ১১৯ জন। তবে কমেছে মৃত্যু।

প্রায় আট মাসের টানা জারি ছিল করোনার দাপট। অবশেষে যেন কিছুটা স্বস্তি। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের তরফে যে তথ্য এসেছে তা খতিয়ে দেখলে এই প্রথমবার করোনা অতিমারী আবহে মৃত্যুর হার কমল দেশে। প্রাদুর্ভাবের প্রথম পর্যায় থেকে কোভিড থাবায় এ দেশে মোট মৃত্যুর সংখ্যা নেহাত কম নয়। মন্ত্রকের তরফে জানান হয়েছে সেই সংখ্যার হার কমেছে ১.৫ শতাংশ।

শনিবার দেশে দৈনিক আক্রান্তের সংখ্যা ৪৮ হাজার ২৬৮ জন। এখনও পর্যন্ত দেশে করোনা আক্রান্ত হয়েছে মোট ৮১ লক্ষ ৩৭ হাজার ১১৯ জন। মৃত্যুর পরিসংখ্যান ১ লক্ষ ২১ হাজার ৬৪১। এখন দেশে কোভিড-১৯ অ্যাক্টিভ কেসের সংখ্যা ৫ লক্ষ ৮২ হাজার ৬৪৯। এরই মধ্যে এই ভাইরাসকে হারিয়ে সুস্থ হয়ে উঠেছে ৭৪ লক্ষ ৩২ হাজার ৮২৯ জন।

আরও পড়ুন, ‘হার্ড ইমিউনিটি’র জের? ভারতে কমতির দিকে করোনা

তবে উৎসবের মরসুমে দিল্লিতে টানা তিন দিন দৈনিক আক্রান্তের সংখ্যা ছিল পাঁচ হাজারের কিছু বেশি। শুক্রবার দিল্লির স্বাস্থ্যমন্ত্রী সত্যেন্দ্রর জৈন সকলকে মাস্কের গুরুত্ব মনে করিয়ে দিয়েছেন এবং সকলকে সচেতন হতে আহ্বান জানিয়েছেন।

এদিকে পশ্চিমবঙ্গে সামান্য কমল দৈনিক আক্রান্তের সংখ্যা। মৃত্যু হারও কমেছে। স্বস্তি দিয়ে রাজ্যে বেড়েছে দৈনিক সুস্থতার সংখ্যা। গত ২৪ ঘন্টায় রাজ্যে সুস্থতার সংখ্যা ৪ হাজার ১৫ জন। গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ৩ হাজার ৯৭৯।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Coronavirus india case fatality rate drops to 1 5 for first time

Next Story
আকাশেও ভারতের প্রতাপ, যুদ্ধবিমান থেকে ব্রহ্মস মিসাইলের সফল উৎক্ষেপণ
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com