বড় খবর

দেশে ৮৪ লক্ষ পেরোল মোট আক্রান্তের সংখ্যা, দিল্লির পরিস্থিতি গুরুতর

বৃহস্পতিবার বিদেশসচিব হর্ষ বর্ধন শ্রিংলা বলেন দ্বিতীয় বিশ্বযুদ্ধের পর করোনারভাইরাস মহামারী সবচেয়ে বিপর্যয়কর ঘটনা বিশ্বে।

করোনা প্রাদুর্ভাব অব্যাহত ভারতে। দেশে গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৪৭ হাজার ৬৩৮ জন। শুক্রবারে সংক্রমণের বাড়বাড়ন্তে মোট আক্রান্ত পেরোল ৮৪ লক্ষ ১১ হাজার ৭২৪। গত ২৪ ঘন্টায় দেশে মৃত্যু হয়েছে ৬৭০ জনের। মোট মৃতের সংখ্যা ১ লক্ষ ২৪ হাজার ৯৮৫। তবে সুস্থ হয়ে ওঠার হারও যথেষ্ট।

এদিকে রাজধানীতে ফের দাপট শুরু করোনার। দিল্লিতে একদিনে আক্রান্ত হয়েছে ৬ হাজার ৫০০ জন। বৃহস্পতিবারের এই সংখ্যা প্রায় চার মাসে সর্বোচ্চ। এর আগে এত সংখ্যক মানুষ কোভিড হানার শিকার হননি। দিল্লির পরিস্থিতি নিয়ে চিন্তিত কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী ডাঃ হর্ষ বর্ধন। আরও করোনা পরীক্ষা বৃদ্ধির কথা জানান তিনি।

আরও পড়ুন, উন্নতি করতে হলে ভারতে আসুন, বিশ্বের বিনিয়োগকারীদের আমন্ত্রণ মোদীর

দিল্লির স্বাস্থ্যমন্ত্রী সত্যেন্দ্র জৈন শুক্রবার জানান রাজ্য সরকার রাজধানীর সরকারী হাসপাতালগুলিতে করোনভাইরাস-আক্রান্ত রোগীদের বেড বাড়াতে নির্দেশ দিয়েছেন। বেসরকারি হাসপাতালগুলিকেও এই একই নির্দেশ দেওয়া হয়েছে। তিনি বলেন, “দিল্লিতে তৃতীয় পর্যায়ের করোনা ঝড় শুরু হয়েছে। সরকারি হাসপাতালে বেড বৃদ্ধি করা হচ্ছে। বেসরকারি হাসপাতালগুলিকেও নির্দেশ দেওয়া হয়েছে।”

বৃহস্পতিবার বিদেশসচিব হর্ষ বর্ধন শ্রিংলা বলেন দ্বিতীয় বিশ্বযুদ্ধের পর করোনারভাইরাস মহামারী সবচেয়ে বিপর্যয়কর ঘটনা বিশ্বে। আমরা মহামারী-পরবর্তী যুগে একটি ভিন্ন বিশ্বকে দেখতে পাব। এই লড়াইয়ের মধ্য দিয়েই চলেছি আমরা। ভার্চুয়ালই এখন আমাদের জীবনে বাস্তব হয়ে দাঁড়িয়েছে।”

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Web Title: Coronavirus india countrys caseload past 84 lakh with over 47000 new cases

Next Story
উন্নতি করতে হলে ভারতে আসুন, বিশ্বের বিনিয়োগকারীদের আমন্ত্রণ মোদীরpm modi
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com