বড় খবর

টিকাকরণের জের? দেশে কিছুটা কমল সংক্রমণ, কমল মৃত্যুও

ভারতের জনসংখ্যা তুলনায় টিকা ঘাটতি রয়েছে ঠিকই, তবে টিকাকরণ প্রক্রিয়া জারি রয়েছে। মোট টিকাকরণ হয়েছে ১৯ কোটি ৫০ লক্ষ ৪ হাজার ১৮৪।

ফাইল চিত্র

এপ্রিলের পর সম্ভবত এই প্রথম দেশে দৈনিক করোনা সংক্রমণের হার কমল বেশ কিছুটা। এপ্রিলের পর থেকে এই প্রথম দেশে দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা আড়াই লক্ষের নিচে নামল। ২৪ ঘণ্টায় আক্রান্ত ২ লক্ষ ৪০ হাজার ৮৪২ জন।

বিশেষজ্ঞদের মতে টিকাকরণের জন্যও এই হার কমতে পারে। ভারতের জনসংখ্যা তুলনায় টিকা ঘাটতি রয়েছে ঠিকই, তবে টিকাকরণ প্রক্রিয়া জারি রয়েছে। মোট টিকাকরণ হয়েছে ১৯ কোটি ৫০ লক্ষ ৪ হাজার ১৮৪। পাশাপাশি কোভিড নমুনা পরীক্ষাও চলছে। আইসিএমআরের পরিসংখ্যাণ অনুযায়ী, গতকাল ভারতে ২১ লক্ষ ২৩ হাজার ৭৮২ নমুনা পরীক্ষা করা হয়েছে।

গত ২৪ ঘন্টায় বেশ কিছুটা কমেছে মৃত্যুও। দেশে করোনায় ৩ হাজার ৭৪১ জনের মৃত্যু হয়েছে। দেশে করোনায় মোট মৃত্যু ২ লক্ষ ৯৯ হাজার ২৬৬। গত ২৪ ঘণ্টায় দেশে করোনা-মুক্ত ৩ লক্ষ ৫৫ হাজার ১০২ জন।

আরও পড়ুন, করোনার ভারতীয় প্রজাতি থেকে রক্ষা পেতে দুটি ডোজ আবশ্যক, নিয়ম জারি ব্রিটেনে

তবে আক্রান্তের সংখ্যা কমলেও শিথিলতা কমানো যাবে না বলেই দাবি স্বাস্থ্য বিশেষজ্ঞদের। পরিস্থিতির উন্নতি হলেও সতর্ক থাকতে হবে। সংক্রমণের শৃঙ্খল ভাঙতে হবে। সমস্ত করোনাবিধি পালন করে চলতে হবে, এমনটাই জানিয়েছেন নীতি আয়োগ প্রধান।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Coronavirus india daily covid cases death rate drop first time since april

Next Story
করোনার ভারতীয় প্রজাতি থেকে রক্ষা পেতে দুটি ডোজ আবশ্যক, নিয়ম জারি ব্রিটেনেCovid Vaccination
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com