scorecardresearch

বড় খবর

ভারতে বাড়ল দৈনিক আক্রান্তের হার, রেকর্ড টিকাকরণের মধ্যেই তৃতীয় ঢেউয়ের ভ্রুকুটি!

জুলাইয়ের থেকে এক দিনে সর্বোচ্চ সংক্রমণ।

corona india daily cases 12 december 2021
দেওয়ালে করোনা সচেতনতার বার্তা।

দৈনিক টিকাকরণ একদিকে রেকর্ড, অন্যদিকে রোজই একটু একটু করে বাড়ছে সংক্রমণের হার। তৃতীয় ঢেউয়ের ইঙ্গিত? বাড়ছে ভ্রুকুটি। আতঙ্কও ঊর্ধবমুখী। হত ২৪ ঘন্টায় ভারতে কোভিড আক্রান্ত হয়েছেন ৪৬ হাজার ৭৫৯ জন। । যা শুক্রবারের তুলনায় প্রায় ২ হাজার বেশি। দৈনিক সুস্থতার সংখ্যা ৩১ হাজার ৩৭৪ জন একদিনে এই ভঙ্কর ভাইরাসে প্রাণ হারিয়েছেন ৫০৯ জন। বাড়ছে সক্রিয় করোনা রোগীর সংখ্যাও। গত ২৪ ঘণ্টায় চিকিৎসাধীন রোগীর সংখ্যা বেড়েছে ১৪ হাজার ৮৭৬ জন।

বর্তমানে দেশে মোট করোনা সংক্রমিতের সংখ্যা বেড়ে হয়েছে ৩ কোটি ২৬ লক্ষ ৪৯ হাজার ৯৪৭ জন। পরিসংখ্যানের নিরিখে এখনও পর্যন্ত দেশে ৩ কোটি ১৮ লক্ষ ৫২ হাজার ৮০২ জন করোনা থেকে মুক্ত হয়েছেন। দেশে করোনায় মোট মৃত্যু হয়েছে ৪ লক্ষ ৩৭ হাজার ৩৭০ জনের।

আইসিএমআর-এর দেওয়া তথ্যের ভিত্তিতে, শুক্রবার দেশে ১৭ লক্ষ ৬১ হাজার ১১০টি নমুনা পরীক্ষা হয়েছে। সংক্রমণের নিরিখে ভারতে রাজ্যগুলোর মধ্যে এখনও শীর্ষে কেরালা ও মহারাষ্ট্র।

https://platform.twitter.com/widgets.js

করোনার বিরুদ্ধে জয় পেতে টিকাকরণ ও স্বাস্থ্যবিধি মেনে চলায় জোর দিয়েছে সরকার। চলছে জোর কদমে টিকাকরণের কাজ। শুক্রবার দেশে টিকাকরণ হয়েছে ১ কোটির বেশি। যা টিকাকরণের উচ্চগতির দিক নির্দেশক বলে দাবি কেন্দ্রের। দেশে এখনও পর্যন্ত দেশে ৬২ কোটিরও বেশি ডোজ টিকা দেওয়া হয়েছে। যার ভয়সী প্রশংসা করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

Read in English

ইন্ডিয়ানএক্সপ্রেসবাংলাএখনটেলিগ্রামে, পড়তেথাকুন

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Coronavirus india daily updates 28 august 2021 reports 46759 new covid19 cases in last 24 hours