বড় খবর

Coronavirus India Updates: বাংলায় প্রতি লাখে ১৪ জনের পরীক্ষা হোক, পজেটিভ যেন ১০ শতাংশের নিচে থাকে : কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী

মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১০ লাখ ৩৮ হাজার ৭১৬ জন। বর্তমানে দেশে সংক্রমণকে জয় করে সুস্থতার হার ৬২.৯৪ শতাংশ। করোনায় মৃত্যুহার ২.৫৩ শতাংশ।

স্বাস্থ্য মন্ত্রকের যুগ্মসচিব লাভ আগরওয়াল পশ্চিমবঙ্গের স্বাস্থ্য সচিব এন এস নিগমের কাছে চিঠি লিখেছেন, রাজ্যে কোভিড -১৯ সংক্রমণের ক্রমবর্ধমান সংখ্যা নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন। জাতীয় স্তরের তুলনায় বাংলায় সামগ্রিক পরীক্ষাগুলি যথেষ্ট কম হচ্ছে বলে উল্লেখ করেছেন আগরওয়াল। তিনি পরামর্শ দিয়েছেন যে রাজ্যকে প্রতি ১ লক্ষ লোকের মধ্যে কমপক্ষে ১৪ জনের পরীক্ষা করা উচিত এবং ১০ শতাংশের কম পজেটিভ হওয়া উচিত।

পশ্চিমবঙ্গে দৈনিক সংক্রমণ বৃদ্ধির হার প্রতিদিনই লাফিয়ে লাফিয়ে বাড়ছে। রাজ্য সরকার কলকাতায় কন্টেইনমেন্ট জোনের সংখ্যা ২৪ থেকে বাড়িয়ে ৩২ করেছে। গত ২৪ ঘণ্টায় আরও প্রায় ৩৪,৮৮৪ জন মানুষ নতুন করে সংক্রমিত হয়েছেন। দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১০ লাখ ৩৮ হাজার ৭১৬। বেড়েছে মৃতের সংখ্যাও। বর্তমানে ভারতে করোনায় মৃত্যু হয়েছে মোট ২৬,২৭৩ জনের। স্বাস্থ্যমন্ত্রক প্রকাশিত তথ্য অনুসারে দেশে মোট সুস্থ হয়ে ওঠা ব্যক্তির সংখ্যা ৬,৫৩,৭৫১ জন ও করোনা অ্যাক্টিভ রোগী রয়েছেন ৩,৫৮,৬৯২।

বাংলায় ক্রমশ বাড়ছে করোনার দাপট। করোনা সংক্রমণে শীর্ষে রয়েছে কলকাতা। এই পরিস্থিতিতে আগামী ৩১ জুলাই পর্যন্ত দিল্লি, মুম্বই, চেন্নাই, পুনে, নাগপুর ও আমেদাবাদ থেকে কোনও যাত্রীবাহী বিমান ঢুকবে না কলকাতায়। এই ৬টি শহরের সঙ্গে কলকাতার বিমান চলাচল আপাতত বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে বিমানবন্দর কর্তৃপক্ষের তরফে জানানো হয়েছে।

বিশ্বজুড়েও করোনা সংক্রমণের বাড়বাড়ন্ত। পৃথিবীতে ১৩ মিলিয়ানের বেশি মানুষ আক্রান্ত ও মৃত মোট ৫ লাখ ৮৬ হাজার ১৭৪ জন। আমেরিকায় সংক্রমিতের সংখ্যা ৩ লাখ ৫৩৬, ৬৫৮। মৃত্যুর সংখ্যা ১ লাখ ৩৭ হাজার ৮৭৯। রাশিয়ার বিরুদ্ধে গবেষকদের থেকে করোনা ভ্যাকসিনের তথ্য চুরির অভিযোগ তুলেছে ব্রিটেন, মার্কিন যুক্তরাষ্ট্র এবং কানাডা।

Read in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Coronavirus india latest news covid19 cases deaths in india west bengal kolkata 18 july 2020 live updates

Next Story
প্যাংগং বাগে আনতেই সম্ভবত দেপসাং নিয়ে নীরব ভারতীয় সেনা
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com