বড় খবর

Coronavirus India Highlights: বিশ্বের নিরিখে ভারতে প্রতি লক্ষে করোনা আক্রান্ত সবচেয়ে কম: স্বাস্থ্যমন্ত্রক

স্বাস্থ্যমন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুসারে এখন দেশে করোনা রোগীর সংখ্যা ১ লাখ ৭৪ হাজার ২৮৭ জন। সুস্থ হয়েছেন ২ লাখ ৩৭ হাজার ১৯৬ জন।

জনসংখ্যার নিরিখে এশিয়ার দ্বিতীয় বৃহত্তম জনসংখ্যার দেশ ভারত। সোমবার স্বাস্থ্যমন্ত্রকের তরফে জানান হয় জনসংখ্যার দিক থেকে বিচার করলে বিশ্বের যা অবস্থা সেখানে ভারতে প্রতি লক্ষে করোনা আক্রান্তের সংখ্যা সবচেয়ে কম।

দেশে মোট করোনা সংক্রমিতের সংখ্যা ৪ লাখ ২৫ হাজার ২৮২ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে ১৪,৮২১ জনের দেহে করোনা জীবাণুর সন্ধান মিলেছে।

স্বাস্থ্যমন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুসারে এখন দেশে করোনা রোগীর সংখ্যা ১ লাখ ৭৪ হাজার ২৮৭ জন। সুস্থ হয়েছেন ২ লাখ ৩৭ হাজার ১৯৬ জন। গত ২৪ ঘন্টায় ৪৪৫ জনের মৃত্যু হয়েছে। দেশে কোভিড-১৯-এ মোট মৃত ১৩,৬৯৯ জন।

Read in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Live Blog

Coronavirus Lockdown Situation In India-West Bengal Kolkata Updates. করোনা-লকডাউন পরিস্থিতির সব খবর জানতে চোখ রাখুন এখানে…














18:14 (IST)22 Jun 20





















দেশে বাড়ছে করোনা মুক্তের সংখ্যা?

জনসংখ্যার নিরিখে এশিয়ার দ্বিতীয় বৃহত্তম জনসংখ্যার দেশ ভারত। সোমবার স্বাস্থ্যমন্ত্রকের তরফে জানান হয় সেদিক থেকে বিচার করলে বিশ্বের যা অবস্থা সেখানে ভারতে প্রতি লক্ষে করোনা আক্রান্তের সংখ্যা সবচেয়ে কম। স্বাস্থ্যমন্ত্রকের তরফে বলা হয়েছে করোনায় সুস্থতার হার এখন ৫৬ শতাংশেরও বেশি। ভারতে প্রতি এক লক্ষে করোনা ভাইরাসের কেস রয়েছে ৩০.০৪। সেই হিসেবে বিশ্বে সেই সংখ্যা ১১৪.৬৭, সোমবার এমনটাই জানান হয়েছে স্বাস্থ্যমন্ত্রকের তরফে।

11:31 (IST)22 Jun 20





















করোনায় মৃতদের রিপোর্ট কেন্দ্রকে দেবে দিল্লি সরকার

দিল্লি সরকারকে নতুন করে করোনা কনটেনমেন্ট জোন চিহ্নিত করতে বলেছে কেন্দ্র। মুখ্যমন্ত্রী কেজরিওয়াল, উপমুখ্যমন্ত্রী মণীশ সিসোদিয়া ও উপরাজ্যপাল অনিল বৈজালের সঙ্গে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ বৈঠক করেন। দিল্লি সরকারকে প্রতিটি করোনা আক্রান্তের মৃত্যুর রিপোর্ট কেন্দ্রকে দিতে বলা হয়েছে। কবে, কোথা থেকে ওই রোগীকে হাসপাতালে ভর্তি করা হয়েছিল সব তথ্য দিতে বলা হয়েছে।

11:17 (IST)22 Jun 20





















ভারতে করোনায় মৃত ১৩,৬৯৯ জন

দেশে করোনাভাইরাসের সংক্রমণে গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৪৪৫ জনের। মোট মৃতের সংখ্যা এখন ১৩ হাজার ৬৯৯। বাড়তে বাড়তে কোভিড-১৯ আক্রান্তের সংখ্যা ৪ লক্ষ ২৫ হাজার ছাড়িয়ে গেল সোমবার। অবশ্য গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে উঠেছেন ১৩ হাজার ৯২৫ জন। স্বাস্থ্যমন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশজুড়ে আক্রান্ত হয়েছেন ১৪ হাজার ৮২১ জন।

অ্যান্টিভাইরাল ওষুধ রেমডেসিভির তৈরি করতে অনুমতি দিল দেশের শীর্ষ ওষুধ প্রস্তুতকারী বডি, দ্য সেন্ট্রাল ড্রাগস স্ট্যান্ডার্ড কন্ট্রোল অর্গানাইজেশন (সিডিএসসিও)। শনিবারই জরুরিকালীন ভিত্তিতে দেশের দুই ওষুধপ্রস্তুতকারক সংস্থা সিপলা এবং হেটেরো-কে অনুমোদন দিয়েছে এই ওষুধ প্রস্তুত করতে।

এ রাজ্যে এখনও সংক্রমণের নিরিখে শীর্ষে রয়েছে কলকাতা। অ্যাক্টিভ কেসের সংখ্যা কমে কলকাতায় মোট কোভিড ১৯ অ্যাক্টিভ কেসের সংখ্যা ১ হাজার ৯৫৭। এরপরই রয়েছে উত্তর ২৪ পরগনা (৭৬৪),হাওড়া (৫১৭), দক্ষিণ ২৪ পরগনা (৩৫২), হুগলি (২৬৭)।

Web Title: Coronavirus india latest news covid19 cases deaths in india west bengal kolkata 22 june 2020 live updates

Next Story
নিজের কথাকে চিনের হাতিয়ার করে দিচ্ছেন প্রধানমন্ত্রী মোদী, সতর্ক করলেন মনমোহন
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com