বড় খবর

Coronavirus India Highlights: একদিনে দেশে আক্রান্ত ১৭ হাজারের বেশি, তিন রাজ্যে কেন্দ্রীয় দল

তেলেঙ্গানা, মহারাষ্ট্র ও গুজরাটে করোনা সংক্রমণের হার উদ্বেগজনকভাবে বৃদ্ধি পাচ্ছে। দেশের মোট আক্রান্তের প্রায় ৬০ শতাংশই এই তিনটি রাজ্য থেকে। এই তিন রাজ্যে বিশেষজ্ঞদের পাঠাচ্ছে কেন্দ্র।

পুরনিগমের উদ্যোগে মুম্বইয়ের করোনা হটস্পটে স্বাস্থ্য পরীক্ষা চলছে।

১৫, ১৬ হাজারের মাত্রা ছাড়িয়ে এবার দেশে একদিনে করোনা সংক্রমিত হলেন ১৭ হাজারের বেশি। স্বাস্থ্যমন্ত্রক প্রকাশিত পরিসংখ্যান অনুসারে ভারতে গত ২৪ ঘন্টায় নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ১৭,২৯৬ জন। মোট পজিটিভের সংখ্যা ৪ লাখ ৯০ হাজার ৪০১ জন। ভারতে করোনার জেরে মৃত্যু হয়েছে ১৫ হাজারের বেশি। মোট মৃতের সংখ্যা ১৫,৩০১। কোভিড রোগীর সংখ্যা ১ লাখ ৮৯ হাজার ৪৬৩ হলেও করোনাজয়ীর সংখ্যা বেড়ে হয়েছে ২ লক্ষ ৮৫ হাজার ৬৩৬ জন।

তেলেঙ্গানা, মহারাষ্ট্র ও গুজরাটে করোনা সংক্রমণের হার উদ্বেগজনকভাবে বৃদ্ধি পাচ্ছে। দেশের মোট আক্রান্তের প্রায় ৬০ শতাংশই এই তিনটি রাজ্য থেকে। পরিস্থিতিতে বিবেচনা করে এই তিন রাজ্যে বিশেষজ্ঞদের পাঠাচ্ছে কেন্দ্র। আজ বিশেষজ্ঞ দল গুরাটে যাবেন। শনি ও রবিবার চাঁরা যাবেন যথাক্রমে মহারাষ্ট্র ও তেলেঙ্গানায়। সূত্রের খবর, করোনা পরিস্থিতি বিবেচনা করে ক্লিনিক্যাল সহায়তা ও পরমর্শের জন্য বাংলা ও তামিলনাড়ুতেও বিশেষজ্ঞদের পাঠানো হতে পারে। করোনা আক্রান্তের সংখ্যার নিরিখে দেশের মধ্যে তামিলনাড়ুকে টপকে এখন দ্বিতীয় স্থানে রয়েছে দিল্লি। রাজধানীর অবস্থা নজরে রেখেছে কেন্দ্রীয় সরকার।

পরিসংখ্যানে স্পষ্ট হচ্ছে যে, ভারতে কোভিড-১৯ আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা প্রতি ১৪-১৬ দিনে দ্বিগুণ হচ্ছে। দেশের ৭২০ জেলার মধ্যে প্রায় ৪০৭ জেলায় অন্তত একজন করোনা রোগীর মৃত্যু হয়েছে। করোনার এই বাড়বাড়ন্তের জেরে আগামী ১২ আগাস্ট পর্যন্ত লোকাল ও প্যাসেঞ্জার ট্রেন চলাচল বন্ধের ঘোষণা করেছে কেন্দ্র। ১ জুলাই থেকে ১২ অগাস্ট পর্যন্ত ট্রেনের টিকিট যাঁরা কেটেছেন, সেই সমস্ত টিকিট বাতিল করা হল। রেলের তরফে জানানো হয়েছে, টিকিটের পুরো টাকা যাত্রীদের ফেরত দেওয়া হবে।

Read in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Live Blog

Coronavirus Lockdown Situation In India-West Bengal Kolkata Updates. করোনা-লকডাউন পরিস্থিতির সব খবর জানতে চোখ রাখুন এখানে…














12:20 (IST)26 Jun 20





















‘সামাজিক দূরত্ববিধি মানতেই হবে’

‘করোনা প্রতিরোধকারী ভ্যাকসিন আবিষ্কার না হওয়া পর্যন্ত আমাদের দো গজ দুরি বিধি মেনে চলতে হবে ও মাস্ক পড়তে হবে।’ ‘আত্মনির্ভর উত্তরপ্রদেশ রোজগার অভিযান’ প্রকল্পের সূচনায় জানিয়েছেন প্রদানমন্ত্রী নরেন্দ্র মোদী।

12:10 (IST)26 Jun 20





















আত্মনির্ভর উত্তরপ্রদেশ রোজগার অভিযান প্রকল্পের সূচনায় মোদী

‘আত্মনির্ভর উত্তরপ্রদেশ রোজগার অভিযান’ প্রকল্পের সূচনা করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের উপস্থিতিতে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এই প্রকল্পের সূচনা করেন মোদী।

12:06 (IST)26 Jun 20





















বাংলায় করোনাজয়ী ১০ হাজারের বেশি

পশ্চিমবঙ্গে করোনাভাইরাসে মৃতের সংখ্যা ৬০০ পেরোল। গত ২৪ ঘণ্টায় বাংলায় করোনায় আরও ১৫ জনের মৃত্যু হয়েছে। সবমিলিয়ে রাজ্যে করোনায় মৃত বেড়ে হয়েছে ৬০৬। এদিকে, গত ২৪ ঘণ্টায় রাজ্য়ে আরও ৪৭৫ জনের শরীরে মিলল কোভিড ১৯। বৃহস্পতিবার পর্যন্ত রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৫ হাজার ৬৪৮। বাংলায় করোনায় অ্যাক্টিভ কেসের সংখ্য়া ৪ হাজার ৮৫২, রাজ্য স্বাস্থ্য দফতরের বুলেটিন সূত্রে এ তথ্য জানা গিয়েছে। অন্যদিকে, করোনাকে হারিয়ে একদিনে বাংলায় সুস্থ হয়েছেন ৪৮৮ জন। সবমিলিয়ে বাংলায় এখনও পর্যন্ত করোনা-মুক্ত হয়েছেন ১০ হাজার ১৯০ জন। রাজ্যে সুস্থতার হার বেড়ে হয়েছে ৬৫.১২ শতাংশ।

11:55 (IST)26 Jun 20





















ভারতে করোনায় মোট মৃত ১৫,৩০১ জন

স্বাস্থ্যমন্ত্রক প্রকাশিত পরিসংখ্যান অনুসারে ভারতে গত ২৪ ঘন্টায় নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ১৭,২৯৬ জন। মোট পজিটিভের সংখ্যা ৪ লাখ ৯০ হাজার ৪০১ জন। ভারতে করোনার জেরে মৃত্যু হয়েছে ১৫ হাজারের বেশি। মোট মৃতের সংখ্যা ১৫,৩০১। কোভিড রোগীর সংখ্যা ১ লাখ ৮৯ হাজার ৪৬৩ হলেও করোনাজয়ীর সংখ্যা বেড়ে হয়েছে ২ লক্ষ ৮৫ হাজার ৬৩৬ জন।

করোনা ভ্য়াকসিন আবিষ্কারের পথে আশার আলো দেখল অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ের গবেষণা। অক্টোবর মাসের মধ্যেই করোনা ভ্যাকসিন বাজারে আনা হতে পারে বলে আশা প্রকাশ করেছেন গবেষকরা।এ প্রসঙ্গে অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ের জেনার ইনস্টিটিউটের ডিরেক্টর অধ্যাপক অ্যাড্রিয়ান হিল জানিয়েছেন, অগাস্ট ও সেপ্টেম্বরের মধ্যেই ক্লিনিক্যাল ট্রায়ালের ফল জানা যাবে, অক্টোবরেই বাজারে এসে যাবে। তিনি আরও জানিয়েছেন, ”শিম্পাঞ্জির উপর পরীক্ষায় ভ্যাকসিন দারুণ কাজ করেছে। মানব শরীরে পরীক্ষামূলকভাবে এই ভ্যাকসিন প্রয়োগ করার পর্যায় শুরু হয়েছে”।

বাংলায় সংক্রমণের নিরিখে শীর্ষে রয়েছে কলকাতা। কলকাতায় মোট কোভিড ১৯ অ্যাক্টিভ কেসের সংখ্যা ১ হাজার ৮৫৪। এরপরই রয়েছে উত্তর ২৪ পরগনা (৭৬৮),হাওড়া (৫৪৬), দক্ষিণ ২৪ পরগনা (৩৯০), হুগলি (১৮৩)।

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Coronavirus india latest news covid19 cases deaths in india west bengal kolkata 26 june 2020 live updates

Next Story
মে-র শুরুতেই গালওয়ানে সংঘর্ষে জড়িয়েছিল ইন্দো-চিন বাহিনী
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com