বড় খবর

দেশে একদিনে আক্রান্ত ১.৬১ লক্ষ, মৃত্যু ৮৭৯ জনের, সামান্য স্বস্তি সুস্থতার হারে

রাজ্যবাসীকে সম্পূর্ণ লকডাউনের প্রস্তুতি নিতে বললেন মহারাষ্ট্রের স্বাস্থ্যমন্ত্রী।

সোমবারের তুলনায় সামান্য স্বস্তি মঙ্গলে। কিন্তু ঊর্ধ্বমূখী করোনা গ্রাফ চিন্তায় রাখছে ভারতকে। মঙ্গলবার কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে আক্রান্ত হয়েছেন ১,৬১,৭৩৬ জন। এর জেরে দেশে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হল ১ কোটি ৩৬ লক্ষ ৮৯ হাজার ৪৫৩।

গত ২৪ ঘণ্টায় দেশে মৃত্যু হয়েছে ৮৭৯ জনের। মোট মৃত্যুর সংখ্যা বেড়ে হল ১ লক্ষ ৭১ হাজার ৫৮। অ্যাক্টিভ কেসের সংখ্যা টানা ৩৪ দিন বাড়ল দেশে। এখন মোট সক্রিয় রোগী ১২ লক্ষ ৬৪ হাজার ৬৯৮। প্রায় ৯.২৪ শতাংশ মোট আক্রান্তের। সুস্থ হয়েছেন মোট ১ কোটি ২২ লক্ষ ৫৩ হাজার ৬৯৭ জন। তবে আশার আলো, মৃত্যুহার অনেকটাই কমেছে দেশে। বর্তমানে ১.২৫ শতাংশে কমে দাঁড়িয়েছে। সক্রিয় রোগীর সংখ্যাও অনেকটাই কমেছে দেশে।

এদিকে, রাজ্যের বাসিন্দাদের ফের পূর্ণাঙ্গ লকডাউনের জন্য মানসিক ভাবে প্রস্তুত হওয়ার পরামর্শ দিলেন মহারাষ্ট্রের স্বাস্থ্যমন্ত্রী রাজেশ তোপে। সোমবার তিনি বলেছেন, লকডাউন ঘোষণার আগে রাজ্যবাসীকে জানানো হবে। যাতে তাঁরা মানসিক ভাবে প্রস্তুতি নিতে পারেন। মহারাষ্ট্রে সংক্রমণের দ্বিতীয় ঢেউয়ে বেসামাল পরিস্থিতি।

অন্যদিকে, রাজধানী দিল্লিতে একজিনে ১৪,৪৯১ জন নতুন করে সংক্রমিত। মৃত্যু হয়েছে ৭২ জনের। যার জেরে উদ্বিগ্ন দিল্লি সরকার ১৪টি শীর্ষস্থানীয় বেসরকারি হাসপাতালকে শুধুমাত্র কোভিড পরিষেবা দেওয়ার জন্য নির্দেশ দিয়েছে। এই হাসপাতালগুলিতে সব মিলিয়ে ৩২০২টি সাধারণ বেড এবং ১১৩৫টি আইসিইউ বেড এখন থেকে পুরোপুরি কোভিড রোগীদের জন্য সংরক্ষিত হবে।

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Coronavirus india live updates over 1 6 lakh new covid 19 cases

Next Story
মহাকুম্ভে কোভিড বিধি শিকেয়, নেই স্ক্রিনিং-মাস্ক, একদিনে আক্রান্ত ১০২Kumbh Mela, Haridwar, Uttarakhand, COVID-19
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com