বড় খবর

কোভিড সংক্রমণে ফের শীর্ষে মহারাষ্ট্র, একদিনে আক্রান্ত ৮ হাজার, বাড়ল মৃত্যু

Coronavirus India: একদিনে করোনা আক্রান্ত হয়েছে ৮২৯৩ জন। দেশে সোমবার আক্রান্তের সংখ্যা ১৫ হাজার ৫১০।

গত ২৪ ঘন্টায় দেশে করোনা আক্রান্ত রবিবারের কিছুটা কম হলেও চিন্তা বাড়াল মহারাষ্ট্র। উদ্ধব রাজ্যে একদিনে করোনা আক্রান্ত হয়েছে ৮২৯৩ জন। দেশে সোমবার আক্রান্তের সংখ্যা ১৫ হাজার ৫১০। স্বিতীয় স্থানে রয়েছে কেরাল, সেখানে দৈনিক আক্রান্তের সংখ্যা ৩ হাজার ২৫৪। পাঞ্জাবে একদিনে আক্রান্ত হয়েছে ৫৭৯ জন।

দেশে দৈনিক মৃত্যুও বেড়েছে অনেকটাই। রবিবার মৃত্যু হয়েছে ১০৬ জনের। দেশে মোট মৃত্যু সংখ্যা পেরিয়েছে ১ লক্ষ ৫৭ হাজার। বর্তমানে অ্যাক্টিভ কেসের সংখ্যা ১ লক্ষ ৬৮ হাজার। জানুয়ারির শেষে শেষবারের মত এমন পরিসংখ্যান ছিল। ফেব্রুয়ারির শুরু থেকে করোনার দাপট ক্রমশ কমলেও ফের উঠল কোভিড ঝড়।

আরও পড়ুন, কোভিশিল্ড নিয়েও করোনা আক্রান্ত MBBS পড়ুয়া, প্রশ্ন উঠল টিকা কার্যকারিতার

মহারাষ্ট্রের বিদর্ভে গত ৩ মাসে রেকর্ড করোনা সংক্রমণ হয়েছে বলে জানা গিেয়ছে। হিঙ্গোলিতে নতুন করে লকডাউন জারি করা হয়েছে। এদিকে তামিলনাড়ুও লকডাউনের মেয়াদ ৩১ মার্চ পর্যন্ত বাড়িয়ে দিয়েছে।

এদিকে, আজ কোভিড টিকা নিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সিস্টার পি নিভেদা সোমবার মোদীকে ভারত বায়োটেকের প্রুস্তুত করা কোভ্যাক্সিন টিকার প্রথম ডোজ দেন প্রধানমন্ত্রীকে। টুইটে মোদী লেখেন, “এইমসে আমি কোভিড টিকার প্রথম ডোজটি নিলাম। যারা কোভিড টিকা নেওয়ার জন্য নিজেদের মনোনীত করেছেন তাঁদের সকলকে আমি টিকা নেওয়ার জন্য আহ্বান জানাচ্ছি। আসুন আমরা ভারতকে কোভিড-মুক্ত করে তুলি।”

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Coronavirus india maharashtra is on top list death toll increase

Next Story
শহরে ঢুকতে বাধা, বিমানবন্দরের মেঝেতে বসে প্রতিবাদ চন্দ্রবাবু নাইডুর
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com