বড় খবর

ভয়ঙ্কর হচ্ছে করোনা পরিস্থিতি, উচ্চপর্যায়ের বৈঠক ডাকলেন মোদী

দেশের এই পরিস্থিতিতে দেশব্যাপী টিকা অভিযান পর্যালোচনা করার জন্য উচ্চ পর্যায়ের বৈঠকে বসেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

গত ২৪ ঘণ্টায় ভারতে করোনা আক্রান্ত হয়েছে ৯৩ হাজারের বেশি মানুষ। দেশের করোনা গ্রাফ যে গতিতে উপরের দিকে উঠছে, তাতে দৈনিক আক্রান্ত পুনরায় লক্ষাধিক হওয়াটা শুধু সময়ের অপেক্ষা, এমনটাই মনে করছে স্বাস্থ্য মহল।

স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া পরিসংখ্যান বলছে, গত ২৪ ঘণ্টায় দেশে ৯৩ হাজার ২৪৯ জন করোনা আক্রান্ত হয়েছেন। যা আগের দিনের থেকে কয়েক হাজার বেশি। আপাতত দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১ কোটি ২৪ লক্ষ ৮৫ হাজার ৫০৯ জন। স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, আপাতত মোট মৃতের সংখ্যা ১ লক্ষ ৬৪ হাজার ৬২৩ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৫১৩ জনের।

দেশের এই পরিস্থিতিতে দেশব্যাপী টিকা অভিযান পর্যালোচনা করার জন্য উচ্চ পর্যায়ের বৈঠকে বসেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সংবাদসংস্থা এএনআই জানিয়েছে মন্ত্রিপরিষদ সচিব, প্রধানমন্ত্রীর মুখ্য সচিব, স্বাস্থ্য সচিব, ডঃ বিনোদ পাল-সহ সকল উর্ধ্বতন কর্মকর্তা অংশ নিচ্ছেন।

পরিসংখ্যান বলছে, গত ২৪ ঘণ্টায় দেশে করোনামুক্ত হয়েছেন ৬০ হাজার ৪৮ জন। যা দৈনিক আক্রান্তের থেকে অনেক অনেক কম। 

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Coronavirus india pm modi chairs high level meeting to review covid situation

Next Story
ছত্তিশগড়ে মাও হামলায় আরও ১৭ জন জওয়ানের দেহ উদ্ধার, শহিদের সংখ্যা বেড়ে ২২Chhattishgarh Naxal Attack, Bastar, CRPF, Amit Shah, DG CRPF
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com