বড় খবর

দৈনিক আক্রান্ত-মৃত্যুতে ক্ষতবিক্ষত দেশ, ভারতকে কয়েকশো কোটির অর্থ সাহায্য গুগলের

সংক্রমিতের থেকেও দেশে ভয় ধরাচ্ছে মৃত্যুর সংখ্যা। গত ২৪ ঘণ্টায় দেশে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গিয়েছেন ২৮১২ জন।

ফাইল চিত্র

টিকাকরণ, চিকিৎসা সবই সমানতালে চলছে দেশে, কিন্তু তাও উর্ধ্বমুখী করোনা গ্রাফ। গত ২৪ ঘণ্টায় ভারতে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৩,৫২,৯৯১ জন। সংক্রমিতের থেকেও দেশে ভয় ধরাচ্ছে মৃত্যুর সংখ্যা। গত ২৪ ঘণ্টায় দেশে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গিয়েছেন ২৮১২ জন।

এদিকে ভারতের করোনা অতিমারী পরিস্থিতিতে পাশে দাঁড়ালেন গুগল প্রধান ও গুগল সংস্থাও। সোমবার গুগলের সিইও সুন্দর পিচাই জানান যে গুগল ভারতে করোনা চিকিৎসর প্রয়োজনীয় সামগ্রী সরবরাহ ও অন্যান্য অনুদানের জন্য ১৩৫ কোটি তহবিল দেবে। গুগলের এক মুখপাত্র জানিয়েছেন, সুন্দর পিচাই ব্যক্তিগতভাবে অতিরিক্ত পাঁচ কোটি টাকাও দেবেন এই তহবিলে।

ভারতের এই পরিস্থিতি নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন মাইক্রোসফট প্রধান সত্য নাদেলা। তিনি জানান যে এই পরিস্থিতি হৃদয় বিদারক। টুইটারে তিনি লেখেন, “আমি কৃতজ্ঞ যে এই সময় মার্কিন যুক্তরাষ্ট্র সরকার ভারতকে সাহায্য করতে এগিয়ে এসেছে। মাইক্রোসফটও সবরকম সাহায্য করবে। অক্সিজেন কেনার জন্য সংস্থান এবং প্রযুক্তি ব্যবহারে আমরা পাশে আছি।

এদিকে রবিবার ভারতকে পাশে থাকার বার্তা দিয়ে বুর্জ খলিফাকে ভারতের পতাকায় সাজিয়ে তোলা হয়। বলা হয়, এই চ্যালেঞ্জিং সময়ে আশা, প্রার্থনা ও সহায়তা রইল ভারতের জন্য।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Coronavirus india records 3 52 lakh new covid 19 cases 2812 deaths google to provide rs 135 crore funding

Next Story
‘অক্সিজেন, রেমডেসিভির ঘাটতি নিয়ে অযথা আতঙ্ক তৈরি করা হচ্ছে’, জানাচ্ছেন বিশেষজ্ঞরা
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com