scorecardresearch

বড় খবর

স্বস্তি দিয়ে নিম্নমুখী দেশের করোনা গ্রাফ, দৈনিক আক্রান্ত নামল ২ লক্ষের নিচে

দৈনিক মৃত্যুর সংখ্যাও কমেছে সোমবারের তুলনায়।

স্বস্তি দিয়ে নিম্নমুখী দেশের করোনা গ্রাফ, দৈনিক আক্রান্ত নামল ২ লক্ষের নিচে
প্রতীকী ছবি

উদ্বেগের মধ্যেও স্বস্তিদায়ক খবর। দেশে একদিনে করোনা আক্রান্তের সংখ্যা নামল ২ লক্ষের নিচে। বেশ কিছুদিন পর দৈনিক আক্রান্তের সংখ্যা নামল ২ লক্ষের নিচে। দৈনিক মৃত্যুর সংখ্যাও কমেছে সোমবারের তুলনায়।

কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের মঙ্গলবারের বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় আক্রান্ত হয়েছেন ১ লক্ষ ৯৬ হাজার ৪২৭ জন। দেশে মোট আক্রান্তের সংখ্যা ২ কোটি ৬৯ লক্ষ ৪৮ হাজার ৮৭৪ জন।

গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় মৃত্যু হয়েছে ৩ হাজার ৫১১ জনের। এখনও পর্যন্ত দেশে করোনায় মোট মৃত্যু হয়েছে ৩ লক্ষ ৭ হাজার ২৩১ জনের। গত ২৪ ঘণ্টায় দেশে সক্রিয় করোনা রোগীর সংখ্যা বেড়ে হয়েছে ২৫ লক্ষ ৮৬ হাজার ৭৮২।

গত ২৪ ঘণ্টায় দেশে করোনাকে হারিয়ে সুস্থ হয়েছেন ৩ লক্ষ ২৬ হাজার ৮৫০ জন। দেশে এখনও পর্যন্ত করোনাকে জয় করে সুস্থ হয়েছেন মোট ২ কোটি ৪০ লক্ষ ৫৪ হাজার ৮৬১ জন। মঙ্গলবার পর্যন্ত দেশে মোট ১৯.৮৫ কোটি মানুষের টিকাকরণ প্রক্রিয়া সম্পন্ন হয়েছে।

বিশ্বে এই মুহূর্তে মোট করোনা আক্রান্তের ১৬ শতাংশ ভারতের এবং মৃতের মধ্যে ৯ শতাংশ। সোমবারই দেশে মোট মৃতের সংখ্যা তিন লক্ষ ছাড়িয়েছে। তার ফলে আমেরিকা, ব্রাজিলের পরেই তৃতীয় সর্বাধিক মৃত্যু হল ভারতে।

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Coronavirus india records over 1 96 lakh new covid cases 3511 deaths