বড় খবর

Coronavirus India Update 15 June, 2021: ৭৫ দিন পর দেশে সর্বনিম্ন দৈনিক সংক্রমণ, কমল মৃত্যু-অ্যাক্টিভ কেস

Coronavirus India Update June 15, 2021: দিল্লি, বাংলা-সহ একাধিক রাজ্যে সংক্রমণের হার নিম্নমুখী। যা আশার আলো দেখাচ্ছে।

Covid Vaccine, Covid Vaccination
পর্যটন শিল্পের সঙ্গে যুক্ত কর্মীদের টিকাকরণ কলকাতায়। এক্সপ্রেস ফটো- পার্থ পাল

Coronavirus India Update: করোনার দ্বিতীয় ঢেউয়ের ঝাপটা সামলে ধীরে ধীরে সুস্থ হচ্ছে ভারত। ৭৫ দিন পর দেশে সর্বনিম্ন দৈনিক সংক্রমণ। একদিনে নতুন করে আক্রান্ত ৬০ হাজারের বেশি মানুষ। কমল দৈনিক মৃত্যুর সংখ্যাও। আত্মশাসন এবং টিকাকরণের ফল পাচ্ছে দেশবাসী।

কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে সংক্রমিত ৬০ হাজার ৪৭১ জন। মৃত্যু হয়েছে ২,৭২৬ জনের। তার মধ্যে ১৬০০-র বেশি মহারাষ্ট্রে হয়েছে। গত কয়েক দিন ধরে পুরনো মৃত্যু পরিসংখ্যান জোড়া হয়েছে বলে মহারাষ্ট্রের মৃত্যু সংখ্যা বেশি দেখানো হয়েছে।

দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা বর্তমানে ২ কোটি ৯৫ লক্ষ ৭০ হাজার ৮৮১। মোট মৃত্যু হয়েছে ৩ লক্ষ ৭৭ হাজার ৩১ জনের। দৈনিক সংক্রমণ নিম্নমুখী হওয়ায় সক্রিয়ো রোগীর সংখ্যা কমে দাঁড়িয়েছে ৯ লক্ষ ১৩ হাজার ৩৭৮-এ। করোনাকে হারিয়ে দেশে সুস্থ হয়েছেন ২ কোটি ৮২ লক্ষ ৮০ হাজার ৪৭২ জন। দিল্লি, বাংলা-সহ একাধিক রাজ্যে সংক্রমণের হার নিম্নমুখী। যা আশার আলো দেখাচ্ছে।

আরও পড়ুন গত দু’মাসে বাংলায় সর্বনিম্ন দৈনিক সংক্রমণ, মৃত ৭৮

কেন্দ্রীয় পরিসংখ্যান অনুযায়ী, ২৫ কোটি ৯০ লক্ষ ৪৪ হাজার ৭২ জনের টিকাকরণ সম্পূর্ণ হয়েছে। এদিকে, দৈনিক সংক্রমণ নিম্নমুখী হলেও করোনায় তৃতীয় ঢেউ আছড়ে পড়ায় আশঙ্কায় বহু রাজ্য এখন থেকেই প্রস্তুতি নিয়ে রাখছে। এবছর অক্টোবর-নভেম্বরে তৃতীয় ঢেউ ধাক্কা দিতে পারে, সেই আশঙ্কায় গুজরাটের মুখ্যমন্ত্রী বিজয় রুপানি থেকে শুরু করে কেরালার পিনারাই বিজয়ন, অনেকেই প্রশাসনকে প্রস্তুত থাকতে বলেছেন।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Coronavirus india update 60471 new covid 19 cases reported in last 24 hours lowest in 75 days

Next Story
Uttar Pradesh: কার্ফু উপেক্ষা করে ফার্মহাউস পার্টি! নয়ডা পুলিশের জালে ৬১, দায়ের মামলাUP Police, Noida, Curfew, Covid Norms, ইউপি পুলিশ, কার্ফু, নয়ডা
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com