বড় খবর

হোলির আগেই দেশে আক্রান্ত বেড়ে সাড়ে ৫৩ হাজার, পাঁচ মাসে সর্বোচ্চ!

গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৫৩ হাজার ৪৭৬ জন। এ নিয়ে দেশে মোট আক্রান্ত হলেন ১ কোটি ১৭ লক্ষ ৮৭ হাজার ৫৩৪ জন।

Covid 19 in India, India Corona, Delhi, Mumbai, Covid Care, Hotels

নভেম্বরের পর এই প্রথম ৫৩ হাজারের গণ্ডি পেরোল করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা। মহারাষ্ট্রেই গত ২৪ ঘণ্টায় প্রায় ৩১ হাজারেরও বেশি মানুষ আক্রান্ত হয়েছে অতিমারী সৃষ্টিকারী ভাইরাসের হানায়। পাশাপাশি চিন্তা বাড়িয়ে তুলছে কেরল, তামিলনাড়ু, পুদুচেরি, মধ্যপ্রদেশ, পাঞ্জাব, গুজরাট। করোনা অতিমারী শুরুর এক বছরের পর এক দিনে এত সংখ্যক মানুষ এর আগে আক্রান্ত হননি।

কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের প্রকাশিত তথ্য অনুসারে, গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৫৩ হাজার ৪৭৬ জন। এ নিয়ে দেশে মোট আক্রান্ত হলেন ১ কোটি ১৭ লক্ষ ৮৭ হাজার ৫৩৪ জন। গত ২৪ ঘণ্টায় দেশে মৃত্যু হয়েছে ২৫১ জনের।

আরও পড়ুন, বাংলায় বাড়ল সংক্রমণ, জেলায় উদ্বেগ! ফের করোনা যুদ্ধের জন্য প্রস্তুতি নিচ্ছে রাজ্য

গত ২৪ ঘণ্টায় দেশে করোনামুক্ত হয়েছেন মাত্র ২৬ হাজার ৪৯০ জন। দেশে এখনও পর্যন্ত ১ কোটি ১২ লক্ষ ৩১ হাজার ৬৫০ জন করোনাকে হারিয়ে সুস্থ হয়েছেন। এদিকে, ১৮টি রাজ্যে ছড়িয়েছে করোনার নয়া স্ট্রেন। বুধবার জানানো হয়েছে যে, ভারতে ভ্যারিয়ান্ট কনসার্ন ও ডবল মিউট্যান্ট ভ্যারিয়ান্টের সন্ধান মিলেছে। তবে এগুলির সরাসরি সম্পর্ক স্থাপন বা কোনও রাজ্যে মামলার দ্রুত বৃদ্ধির জন্য এগুলোই দায়ী কিনা তা সনাক্ত করা যায়নি।

এদিকে, ভোটমুখী বাংলায় বাড়ছে কোভিড আক্রান্তের সংখ্যা। সোমবার ৩৬৮, মঙ্গলবার ৪০৪ আক্রান্ত হয়েছিলেন। এদিন স্বাস্থ্য দফতরের বুলেটিনে বলা হয়েছে, মৃত্যু হয়েছে ২ জনের। এদিন সুস্থ হয়েছেন ৩৩৪ জন। রাজ্যে মোট আক্রান্তের সংখ্যা ৫, ৮১, ৮৬৫ জন। সক্রিয় আক্রান্তের সংখ্যা ৩,৭৮২ জন।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Coronavirus india update daily covid count crosses 50k heighst in 5 months

Next Story
অ্যান্টিলা-কাণ্ডে ধৃত পুলিশ কর্তা শচিন ওয়াজের বিরুদ্ধে UAPA ধারা এনআইএ-র
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com