scorecardresearch

বড় খবর

করোনামুক্তির পথে ভারত, ৫৪৩ দিনে সর্বনিম্ন দৈনিক সংক্রমণ, ঊর্ধ্বমুখী সুস্থতার হার

আশার আলোর মধ্যেও উদ্বেগ ধরাচ্ছে কেরলের পরিস্থিতি।

corona india daily cases 12 december 2021
দেওয়ালে করোনা সচেতনতার বার্তা।

স্বস্তি দিয়ে আরও নামল দেশের দৈনিক করোনা সংক্রমণ। সোমবারের তুলনায় মঙ্গলবার আরও কমল আক্রান্তের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে সংক্রমিত ৭৫৭৯ জন। যা গত ৫৪৩ দিনের মধ্যে সর্বনিম্ন। মৃত্যু হয়েছে ২৩৬ জনের। একদিনে করোনা থেকে সুস্থ হয়েছেন ১২,২০২ জন। অনেকটাই কমেছে অ্যাক্টিভ কেসের সংখ্যা।

দেশে এই মুহূর্তে অ্যাক্টিভ কেসের সংখ্যা ১ লক্ষ ১৩ হাজার ৫৮৪। গত ৫৩৬ দিনের মধ্যে যা সর্বনিম্ন। মোট সংক্রমণের ০.৩৩ শতাংশ সক্রিয় রোগী যা গত বছর মার্চের পর সর্বনিম্ন। স্বাস্থ্যমন্ত্রকের বুলেটিন অনুযায়ী, দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা এখন ৩ কোটি ৪৫ লক্ষ ২৬ হাজার ৪৮০। সুস্থতার হারও ঊর্ধ্বমুখী। ২৪ ঘণ্টা সময়ের মধ্যে আক্রান্তের থেকে অনেকটাই বেশি সুস্থ হওয়ার সংখ্যা।

আশার আলোর মধ্যেও উদ্বেগ ধরাচ্ছে কেরলের পরিস্থিতি। সেখানে এখনও দৈনিক সংক্রমণ লাগামহীন। দেশে মোট আক্রান্ত ৭৫৭৯ জনের মধ্যে ৩,৬৯৮ জন কেরলের। দক্ষিণের রাজ্যে একদিনে মৃত্যু হয়েছে ৭৫ জনের। সেটাও বেশ চিন্তার।

উৎসবের মরশুম শেষে দেশে করোনার সংক্রমণ ব্যাপক হারে ছড়িয়ে পড়ার আশঙ্কা করেছিলেন বিশেষজ্ঞরা। উৎসবের মরশুম শেষেই দেশে সংক্রমণের তৃতীয় ঢেউ আছড়ে পড়তে পারে বলেও আশঙ্কা করা হচ্ছিল। যদিও এখনও পরিস্থিতি নাগালের বাইরে যায়নি। অধিকাংশ রাজ্যেই করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে।

আরও পড়ুন করোনামুক্তির পথে দেশ? ৫৩৮ দিনে সর্বনিম্ন সংক্রমণ, আরও কমল অ্যাক্টিভ কেস

দুর্গাপুজোর পর থেকে বাংলায় আক্রান্তের সংখ্যা বাড়লেও পরিস্থিতি এখন নিয়ন্ত্রণে রয়েছে। তবে দেশের মধ্যে কেরল ও মহারাষ্ট্রেরই সংক্রমণ পরিস্থিতি এখনও উদ্বেগজনক। দক্ষিণের রাজ্য কেরলই সবচেয়ে বেশি চিন্তায় রেখেছে কেন্দ্রকে। এই মুহূর্তে দেশের সিংহভাগ করোনা রোগীই কেরলের বাসিন্দা।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Coronavirus india update india reports 7579 new cases lowest in 543 days