বড় খবর

দেশে একদিনে আক্রান্ত ১ লক্ষ ৩২ হাজার, বাড়ল মৃত্যু হার, শুরু হতে পারে ‘করোনা কার্ফু’

‘নাইট কার্ফু’র বদলে ‘করোনা কার্ফু’ শুরুর কথা জানান প্রধানমন্ত্রী। বৈঠক থেকে মোদী সাফ জানিয়ে দেন যে, রাজ্যপালের নেতৃত্বে রাজ্যগুলি সর্বদলীয় বৈঠক করুক।

শেষের কোনও লক্ষণ নেই, বরং হু হু করে বৃদ্ধি পাচ্ছে করোয়ান ভাইরাসের দাপট। শুক্রবার স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের প্রকাশিত তথ্য অনুসারে গত ২৪ ঘণ্টায় ভারতে কোভিড ভাইরাসে আক্রান্ত হয়েছে ১ লক্ষ ৩১ হাজার ৯৬৮। করোনা হানায় মৃত্যুর সংখ্যাও বেড়েছে পাল্লা দিয়ে। গত এক দিনে দেশে মৃত্যু হয়েছে ৭৮০ জনের। ভারতে করোনা অ্যাক্টিভ কেস এখন ৯ লক্ষ ৭৯ হাজার ৬০৮। দেশে মৃত্যু বেড়ে হয়েছে ১ লক্ষ ৬৭ হাজার ৬৪২।

এদিকে প্রতিটি রাজ্যে যে হারে কোভিড-১৯ বৃদ্ধি পাচ্ছে, এই অবস্থায় করোনা পরিস্থিতি নিয়ে সব রাজ্যের মুখ্যমন্ত্রী ও কেন্দ্রশাসিত অঞ্চলের উপরাজ্যপালদের সঙ্গে জরুরি বৈঠকে বসেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সেই বৈঠকে তিনি জানিয়েছেন, টেস্টিং, ট্র্যাকিং এবং ট্রিটমেন্ট, এই তিন বিষয় ভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ের মূল মন্ত্র। বেশি করে মাইক্রো কনটেনমেন্ট জোনে গুরুত্ব ও নজর দেওয়ার কথাও বলেন। মোদী বলেন, “১১-১৪ এপ্রিল সব রাজ্যে টিকা উৎসব অভিযান পালন করুন। যত বেশি সম্ভব এই সময়ে টিকাকরণ করার চেষ্টা করুন।”

এছাড়াও ‘নাইট কার্ফু’র বদলে ‘করোনা কার্ফু’ শুরুর কথা জানান প্রধানমন্ত্রী। বৈঠক থেকে মোদী সাফ জানিয়ে দেন যে, রাজ্যপালের নেতৃত্বে রাজ্যগুলি সর্বদলীয় বৈঠক করুক। বৈঠকে করোনা পরিস্থিতি বিশ্লেষণ করতে হবে। সব ধর্মের প্রতিনিধি, তারকাদের মতো সমাজের সব শ্রেণির মানুষের সঙ্গে এই বৈঠক হতে পারে।

এদিকে নির্বাচনী প্রচারে চূড়ান্ত ব্যস্ততারে কারণে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ডাকা কোভিড রিভিউ বৈঠকে থাকতে পারেননি মমতা বন্দ্যোপাধ্যায়। চার দফার ভোটগ্রহণের জন্য প্রচার বাকি রয়েছে, সেই নিয়ে ব্যস্ত, এমনটাই জানায় নবান্ন।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Coronavirus india updates 131968 cases 780 deaths in the last 24 hours

Next Story
সুপ্রিম কোর্টে মিলল না সুরাহা, তোলাবাজি-কাণ্ডে অনিল দেশমুখের ভূমিকার তদন্তে CBI-ইMaharashtra Police Extortion Case, Uddhav Government, Anil Deshmukh, Supreme Court, CBI
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com