scorecardresearch

বড় খবর

Coronavirus India Updates 23 June, 2021: সক্রিয় রোগীর হার গত ৮২ দিনে সর্বনিম্ন, বাড়লো দৈনিক আক্রান্ত

Covid-19 Daily Update: আমেরিকার পর ভারতেও মোট কোভিড-১৯ আক্রান্তের সংখ্যা ৩ কোটি ছাড়িয়ে গেল।

Coronavirus India Updates 23 June, 2021: সক্রিয় রোগীর হার গত ৮২ দিনে সর্বনিম্ন, বাড়লো দৈনিক আক্রান্ত
দেশজুড়ে টিকাকরণে জোরদার গতির জেরে মিলছে সাফল্য।

Covid-19 India Updates: স্বস্তির মাঝেই ভারতে সামান্য বাড়লো দৈনিক সংক্রমণের সংখ্যা। তবে, সক্রিয় রোগীর হার গত ৮২ দিনে সর্বনিম্ন। স্বাস্থ্যমন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুসারে, গত ২৪ ঘন্টায় দেশে করোনা সংক্রমিত হয়েছেন ৫০ হাজার ৫৮১ জন। গত দিনে এই সংখ্যাটা ৪২ হাজারে নেমে গিয়েছিল। দেনিক করোনাজয়ী ৬৮ হাজার ৮১৭ জন। কমেছে সক্রিয় রোগীর হারও। ভারতে বর্তমানে সক্রিয় করোনা রোগী রয়েছেন ৬ লক্ষ ৪৩ হাজার ১৯৪ জন। গত ২৪ ঘন্টায় মারণ ভাইরাসে প্রাণ গিয়েছে ১ হাজার ৩৫৮ জনের।

আমেরিকার পর ভারতে মোট কোভিড-১৯ আক্রান্তের সংখ্যা ৩ কোটি ছাড়িয়ে গেল। ভারতে এই মূহুর্তে মোট করোনা আক্রান্তের সংখ্যা ৩ কোটি ২৮ হাজার ৭০৯ জন। করোনাকে জয় করে সুস্থ হয়ে উঠেছেন । ২ কোটি ৮৯ লক্ষ ৯৪ হাজার ৮৫৫ জন। সর্বভারতীয়স্তরে সুস্থতার হার ৯৬.৫৬ শতাংশ। মোট মৃত্যু সংখ্যা বেড়ে হয়েছে ৩ লক্ষ ৯০ হাজার ৬৬০ জন।

আরও পড়ুন- তৃতীয় তরঙ্গে শিশুরা বেশি আক্রান্ত হবে, ভবিষ্যদ্বাণী অবাস্তব-অনুমান নির্ভর-অবৈজ্ঞানিক

এদিকে করোনার তৃতীয় ঢেউ রুখতে টিকাকরণে জোর দিয়েছে কেন্দ্র। আসা জাগিয়ে, ২১ জুন টিকাকরণে রেকর্ড গড়েছিল ভারত। সেদিন ৮৬ লক্ষেরও বেশি মানুষ টিকা পেয়েছিলেন। সাধুবাদ জানিয়েছিলেন খোদ প্রধানমন্ত্রী। কিন্তু তারপর দিনই একলাফে টিকাকরণের হার অনেকটা কমে গেল। গোটা দেশে মঙ্গলবার টিকাকরণ হয়েছে ৫৪.২২ লক্ষের। প্রশ্ন উঠছে কেন দৈনিক টিকারকরণের হার একলাফে এতটা কমে গেল।

উদ্বেগ বাড়িয়ে ভারতের তিন রাজ্যে মিলেছে ডেল্টা ভাইরাসের জীবাণু। উপযুক্ত পদক্ষেপের জন্য মহারাষ্ট্র, কেরালা ও মধ্যপ্রদেশকে সতর্ক করেছে স্বাস্থমন্ত্রক। কনটেনমেন্ট জোন বৃদ্ধি করে টেস্টিং, ট্র্যাকিং-য়ের উপর জোর দিতে বলা হয়েছে।

Read in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Coronavirus india updates 23 june 2021 active caseload has dropped lowest in 82 days