scorecardresearch

বড় খবর

দেশের চিন্তা মৃত্যু হার, কিছুটা কমল করোনা সংক্রমণ

করোনার দ্বিতীয় ঢেউ দেশের দৈনিক মৃত্যুর সংখ্যাকেও বাড়িয়ে দিয়েছে। যা ভারতে উদ্বেগ বাড়াচ্ছে।

শুক্রবার কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক যে পরিসংখ্যান প্রকাশ করেছে তা অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় গোটা দেশে করোনায় আক্রান্ত হয়েছেন ৩ লক্ষ ৪৩ হাজার ১৪৪ জন। বৃহস্পতিবারের তুলনায় অনেকটাই কমেছে আক্রান্তের সংখ্যা। বৃহস্পতিবার ৩ লক্ষ ৬২ হাজার ৭২৭ জন আক্রান্ত হয়েছিলেন।

করোনার দ্বিতীয় ঢেউ দেশের দৈনিক মৃত্যুর সংখ্যাকেও বাড়িয়ে দিয়েছে। যা ভারতে উদ্বেগ বাড়াচ্ছে। ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৪,০০০ জনের। দেশে এখনও পর্যন্ত করোনায় মৃত্যু হয়েছে ২ লক্ষ ৬২ হাজার ৩৫৩ জনের। গত ২৪ ঘণ্টায় মৃতের সংখ্যাও কমেছে। যদিও তা রয়েছে ৪ হাজারের গণ্ডিতেই। বৃহস্পতিবার যেখানে ৪ হাজার ১২০ জনের মৃত্যু হয়েছিল সেখানে শুক্রবার ৪ হাজার মানুষের মৃত্যু হয়েছে। 

গত ২৪ ঘণ্টায় যত নতুন আক্রান্তের থেকে সুস্থ হওয়ার সংখ্যা বেশি। এর জেরে সক্রিয় রোগীর সংখ্যা কমেছে সাড়ে ৫ হাজারের বেশি। তামিলনাড়ু, পশ্চিমবঙ্গ, অন্ধ্রপ্রদেশ এবং কেরলে দৈনিক সংক্রমণ আগের থেকে বেড়েছে।

গত ২৪ ঘণ্টায় দেশে টিকা নিয়েছেন ২০ লক্ষ ৮৪ হাজার ৩২৮ জন। এ নিয়ে দেশে মোট টিকা দেওয়া হয়েছে ১৭ কোটি ৯২ লক্ষেরও বেশি। ভারতে করোনার দ্বিতীয় ঢেউ এভাবে আছড়ে পড়ার পিছনে রাজনৈতিক ও ধর্মীয় সমাবেশকে দায়ী করেছেন বিশেষজ্ঞরা।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Coronavirus india updates 3 43 lakh cases 4000 deaths