দেশে মোট সুস্থতার হারের থেকেও ২১ রাজ্যে কোভিড-মুক্তের সংখ্যা বেশি, জানাল স্বাস্থ্যমন্ত্রক

দেশের ২১টি রাজ্যে এবং কেন্দ্রশাসিত অঞ্চলগুলিতে করোনাভাইরাস থেকে সুস্থতার হার দেশের মোট সুস্থতার গড় হারের চেয়ে বেশি।

By:
Edited By: Pallabi Dey New Delhi  Updated: July 6, 2020, 08:11:10 AM

রাজ্য হোক কিংবা দেশ, করোনা আক্রান্তের সংখ্যায় প্রতিদিন রেকর্ড গড়ছে। সেই আবহে সুস্থতার হার প্রসঙ্গে আশার কথা শোনাল কেন্দ্রীয় স্বাস্থ্য এবং পরিবার কল্যাণমন্ত্রক৷ তারা জানিয়েছে দেশের ২১টি রাজ্যে এবং কেন্দ্রশাসিত অঞ্চলগুলিতে করোনাভাইরাস থেকে সুস্থতার হার দেশের মোট সুস্থতার গড় হারের চেয়ে বেশি। এমনকী সেই ২১টি রাজ্যের মধ্যে রয়েছে দিল্লি এবং গুজরাটের মতো রাজ্যগুলিও। যেখানে কোভিড আক্রান্তের সংখ্যা অনেকটাই বেশি।

স্বাস্থ্য এবং পরিবার কল্যাণ মন্ত্রকের তরফে রবিবার বলা হয়েছে ৬ লক্ষ ৭৩ হাজার জন আক্রান্ত হয়েছে এই ভাইরাসের দ্বারা। মৃত্যু ছাড়িয়েছে ১৯ হাজার। তবে সব রাজ্যে করোনা রুখতে কনটেনমেন্ট জোন থেকে রাজ্যসরকারগুলির কঠোর পদক্ষেপ সুস্থতার হার বৃদ্ধিতে সহায়তা করেছে। এখনও পর্যন্ত দেশে করোনাকে জয় করে সুস্থ হয়ে উঠেছে ৪ লক্ষ ৯হাজার ৮২ জন।

গত ২৪ ঘন্টায় দেশে নতুন করে করোনা আক্রান্ত হয়েছে ২৪ হাজার ৮৫০ জন। একদিনে মৃত্যু হয়েছে ৬১৩ জনের। মহারাষ্ট্রে একদিনে মৃত্যু হয়েছে ২৯৫ জনের। অন্যান্য রাজ্য যেমন দিল্লিতে ৮১, তামিলনাড়ুতে ৬৫, উত্তরপ্রদেশে ২৪, গুজরাটে ২১, পশ্চিমবঙ্গে ১৯ জনের মৃত্যু হয়েছে। তবে জাতীয়ভাবে সুস্থতার মোট গড় হার যেখানে ৬০.৭৭ শতাংশ। সেখানে পশ্চিমবঙ্গের মতো রাজ্যে দৈনিক সুস্থতার হার এখন ৬৫ শতাংশের উপরে।

শনিবার পর্যন্ত রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২১ হাজার ২৩১। বাংলায় করোনায় অ্যাক্টিভ কেসের সংখ্যা ৬ হাজার ৩২৯। গত ২৪ ঘণ্টায় বাংলায় আরও ১৯ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে রাজ্যে করোনায় মৃত বেড়ে হয়েছে ৭৩৬।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the General News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Coronavirus india updates july 5 recovery rate in 21 states uts higher than national average of 60 77 says health ministry

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
BIG NEWS
X